ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

ক্রিকেট

অপহরণের শিকার হয়েছিলেন ম্যাকগিল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মে ৫, ২০২১
অপহরণের শিকার হয়েছিলেন ম্যাকগিল!

অপহরণের শিকার হয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল। তবে এর এক ঘণ্টার মধ্যেই তাকে ছেড়ে দেয় অপহরণকারীরা।

এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনা অবশ্য পুরনো। গত ১৪ এপ্রিল সিডনির বাড়ি থেকে অপহরণ করা হয় ম্যাকগিলকে। এরপর তাকে শহরের অন্য প্রান্তে নিয়ে ব্যাপক মারধর করা হয়। অপহরণকারীরা এই ৫০ বছর বয়সী সাবেক ক্রিকেটারকে বন্দুকের ভয়ও দেখায়। তবে এক ঘণ্টা পর তাকে ছেড়েও দেওয়া হয়। তবে অপহরণকারীদের মুক্তিপণের কোনো অর্থ পরিশোধ করা হয়নি।

গত ২০ এপ্রিল পুলিশকে পুরো ঘটনা জানানোর পর থানায় সাধারণ ডায়েরি করা হয়। এরপর অভিযোগ তদন্তে নামে পুলিশ। এরইমধ্যে অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ বুধবার তাদের আদালতে হাজির করা হবে বলে জানা গেছে।  

তদন্ত শেষে নিউ সাউথ ওয়েলস পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ঘটনার দিন উত্তর সিডনির রাস্তায় প্রথমে একজন ম্যাকগিলের পথ আটকায়। এরপর আরও দু’জন সেখানে এসে তাকে গাড়িতে তুলে নেয়। অপহরণের পর ম্যাকগিলকে ব্রিনগেলি এলাকার একটি বাড়িতে নিয়ে মারধর করা এবং বন্দুক দেখিয়ে হুমকি দেওয়া হয়। এর এক ঘণ্টা পর বেলমোর এলাকায় তাকে নামিয়ে দেয় অপহরণকারীরা।

ম্যাকগিলকে অস্ট্রেলিয়ার অন্যতম প্রতিভাবান স্পিনার হিসেবে গণ্য করা হয়। ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার জার্সিতে মাত্র ৪৪টি টেস্ট খেলেছেন তিনি। উইকেট নিয়েছেন ২০৮টি। তার ক্যারিয়ার হয়তো আরও দীর্ঘ হতো, কিন্তু একই সময়ে অস্ট্রেলিয়া দলে তখন স্পিন বিভাগের রাজা ছিলেন শেন ওয়ার্ন। মূলত কিংবদন্তি এই লেগ স্পিনারের কারণেই মূল একাদশে জায়গা হতো না ম্যাকগিলের। কিন্তু যে কয় ম্যাচেই সুযোগ পেয়েছেন, নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, মে ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa