ঢাকা, বৃহস্পতিবার, ২৯ বৈশাখ ১৪২৮, ১৩ মে ২০২১, ০০ শাওয়াল ১৪৪২

ক্রিকেট

‘বিশেষ ব্যবস্থায়’ ফিরবেন সাকিব-মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, মে ৪, ২০২১
‘বিশেষ ব্যবস্থায়’ ফিরবেন সাকিব-মোস্তাফিজ মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান/ছবি: সংগৃহীত

করোনা পরিস্থিতির অবনতির কারণে স্থগিত হয়ে গেছে এবারের আইপিএল। ফলে দেশে ফিরে আসতে হচ্ছে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে।

কিন্তু ভারতের সঙ্গে বাংলাদেশের সব ধরনের যোগাযোগ আপাতত বন্ধ। তাহলে উপায়?

আইপিএল খেলতে ভারতে অবস্থান করা সাকিব ও মোস্তাফিজকে দেশে ফেরানোর জন্য ‘বিশেষ ব্যবস্থা’র বিকল্প দেখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে কী সেই ‘বিশেষ ব্যবস্থা’ তা এখনও জানা যায়নি। বিসিবি সূত্রে জানা গেছে, দেশে ফেরার পর তাদের দুজনের কোয়ারেন্টিন নিয়েও ‘বিশেষ’ ব্যবস্থা করার চেষ্টা করা হচ্ছে। বোর্ড চায়, তারা যেহেতু আইপিএলে জৈব-সুরক্ষা বলয়ে ছিলেন, দেশে ফেরার পর তাদের জন্য কোয়ারেন্টিন শিথিল হবে।

আইপিএল শেষ করে আগামী ১৯ মে দেশে ফেরার কথা ছিল সাকিব ও মোস্তাফিজের। চলতি মাসে ঘরের মাঠে অনুষ্ঠেয় শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ছিলেন এই দুজন। কিন্তু করোনার দাপটে আজ মঙ্গলবার হুট করেই আইপিএল বন্ধ ঘোষণা করা হয়েছে।

আইপিএল বন্ধ ঘোষণার পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে যে, দেশি-বিদেশি ক্রিকেটারদের বাড়িতে পাঠানোর জন্য তারাই ব্যবস্থা করছে। তাই পরিস্থিতির ওপর নজর রাখছে বিসিবি। দুই বোর্ডের সমন্বয়ের মাধ্যমেই সাকিব-মুস্তাফিজকে ফেরানো হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

আইপিএলে এবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৩ ম্যাচ ৩৮ রানের পাশাপাশি সাকিব নিয়েছেন ২ উইকেট। পরে দল থেকে বাদ পড়েন। তবে মোস্তাফিজ ছিলেন দুর্দান্ত। ৭ ম্যাচের সবগুলো খেলে তার শিকার ৮ উইকেট। ওভারপ্রতি দিয়েছেন মাত্র ৮.২৯ রান।  

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মে ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa