ঢাকা, বৃহস্পতিবার, ২৩ বৈশাখ ১৪২৮, ০৬ মে ২০২১, ২৩ রমজান ১৪৪২

ক্রিকেট

সাকিব-মোস্তাফিজের ব্যাপারে সিদ্ধান্ত চায় বিসিবি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, মে ৩, ২০২১
সাকিব-মোস্তাফিজের ব্যাপারে সিদ্ধান্ত চায় বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিচে ১-০ ব্যবধানে হেরে মঙ্গলবার দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। এসে দুই-তিন দিন বিশ্রাম নিয়ে আবার শুরু হবে অনুশীলন।

কারণ এ মাসের শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে লঙ্কান দল। এই সিরিজের প্রাথমিক দলে আছেন সাকিব-মোস্তাফিজ। যারা এই মুহূর্তে আইপিএল খেলছেন। তাদের আইপিএল থেকে দেশে ফেরা এবং জাতীয় দলে যোগ দেওয়া নিয়ে কিছু জটিলতার সৃষ্টি হয়েছে।

ভারতে এখন করোনার ভয়াবহ আগ্রাসন চলছে। টুর্নামেন্ট আগে বন্ধ না হলে আগামী ১৯ মে আইপিএল শেষে সাকিব-মুস্তাফিজের দেশে ফেরার কথা। করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের সর্বশেষ নির্দেশনা অনুযায়ী ভারত ও দক্ষিণ আফ্রিকা ফেরতদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। সাকিব-মুস্তাফিজ ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকলে তাদের শ্রীলঙ্কা সিরিজে পাওয়া যাবে না। তাই এ ব্যাপারে করণীয় ঠিক করতে সরকারের নির্দেশনা চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, 'তাদের কি নির্দেশনা অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে, নাকি তিন দিনের কোয়ারেন্টিনেই চলবে, এ ব্যাপারে আমরা সরকারের নির্দেশনা জানতে চেয়েছি। যেহেতু আইপিএলে সাকিব, মুস্তাফিজ এবং জাতীয় দলের সঙ্গে ডমিঙ্গো জৈব সুরক্ষাবলয়ের মধ্যেই আছেন, তাঁদের ক্ষেত্রেও ১৪ দিনের নিয়ম প্রযোজ্য কি না, আমরা তা জানতে চেয়েছি। সরকার যেভাবে বলবে সেভাবেই আমরা অগ্রসর হব। '

এছাড়া বাংলাদেশে এসে শ্রীলঙ্কা দলের কোয়ারেন্টিন নীতি এবং সম্প্রচারকারীদের জন্য কোয়ারেন্টিনের মেয়াদ ঠিক করার ব্যাপারেও চিঠিতে বলা হয়েছে। নিজামউদ্দিন চৌধুরী আরও বলেন, 'এমনিতে আমাদের ৭ দিনের কোয়ারেন্টিনের একটা নীতি আছে। তিন দিন রুম কোয়ারেন্টিন ও চার দিন ছোট ছোট ভাগে ভাগ হয়ে কোয়ারেন্টিন। আমরা জানতে চেয়েছি শ্রীলঙ্কা সিরিজের সময় যারা বাইরে থেকে আসবেন তাদের এভাবে কোয়ারেন্টিন করলেই চলবে নাকি সরকারের নির্দেশমতো যেতে হবে। '

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মে ০৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa