ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফের নব্বইয়ের ঘরে আউট তামিম, বাংলাদেশ হারাল ৬ উইকেট

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মে ১, ২০২১
ফের নব্বইয়ের ঘরে আউট তামিম, বাংলাদেশ হারাল ৬ উইকেট

শ্রীলঙ্কার রান পাহাড়ের জবাবে শুরুটা দুর্দান্ত করেছিল বাংলাদেশ। তবে এরপর নিয়মিত বিরতিতে ঊইকেট হারচ্ছে দলটি।

প্রথম টেস্টে নব্বইয়ের ঘরে আউট হওয়া তামিম ইকবাল এদিনও ফিরেছেন নড়বড়ে নব্বইয়ে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৩ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৩৩ রান করেছে বাংলাদেশ। এখনো ২৬৫ রানে পিছিয়ে রয়েছে। অপরাজিত আছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

ক্যান্ডির পাল্লেকেলের ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (০১ মে) সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামে দু’দল। যেখানে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামা বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সাইফ হাসান মিলে ৯৮ রানের জুটি গড়েন। প্রবীণ জয়াবিক্রমের বলে সাইফ ২৫ করে ফেরেন। তবে প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত রমেশ মেন্ডিসের বলে শূন্য রানে আউট হন।

কিন্তু উইকেটে অবিচল থাকেন তামিম। তৃতীয় উইকেট জুটিতে তিনি অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে ৫২ রান তোলেন। তবে নড়বড়ে নব্বইয়ে ফের প্যাভিলিয়নে ফেরেন এই বাঁহাতি তারকা ওপেনার। জয়াবিক্রমের বলে থিরিমান্নেকে ক্যাচ দেওয়ার আগে ১৫০ বলে ১২টি চারে ৯২ রান করেন।

এরপর ছোট ছোট জুটি গড়ে ফিরে যান মুমিনুল ও মুশফিকুর রহিমও। মুমিনুল ১০৪ বলে ৭টি চারে ৪৯ রান করে মেন্ডিসের বলে মাঠ ছাড়েন। ৬২ বলে ৪০ করেন মুশফিক। আর জয়াবিক্রমের চতুর্থ শিকার হয়ে আউট হন লিটন দাশ (৮)।

এর আগে শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংস ৭ উইকেট হারিয়ে ৪৯৩ রানে ঘোষণা করে। ৭৭ রানে অপরাজিত থাকেন নিরোশান ডিকভেলা। বাংলাদেশি বোলারদের মধ্যে তাসকিন আহমেদ ৪টি উইকেট নিয়ে সবচেয়ে সফল ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, মে ০১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad