ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাঙ্গালুরুর কাছে মরগান-সাকিবদের বড় পরাজয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
ব্যাঙ্গালুরুর কাছে মরগান-সাকিবদের বড় পরাজয়

আইপিএলের ১৪তম আসরে নিজেদের তৃতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৩৮ রানের বড় হার দেখেছে কলকাতা নাইট রাইডার্স। এদিন বাজে বোলিংয়ের পর খুবই সাধারণ মানের ব্যাটিং করেছেন সাকিব আল হাসান।

রোববার (১৮ এপ্রিল) চেন্নাইয়ের চিপোকে এম চিদাম্বরাম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা ব্যাঙ্গালুরু নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০৪ রানের বিশাল সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান করে কলকাতা।

২০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কলকাতার কোনো ব্যাটসম্যানই উইকেটে থিতু হতে পারেননি। শেষদিকে আন্দ্রে রাসেল ঝড় তুললেও জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। ক্যারিবীয় এই ব্যাটসম্যান ২০ বলে ৩১ রান করে প্যাটেলের বলে বোল্ড হন। অধিনায়ক ইয়ন মরগান করেন ২৩ বলে ২৫। ধীর গতির ব্যাট করা সাকিব আল হাসান ২৫ বলে ২৬ রান করেন।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নেন কাইল জেমিসন। স্পিনার যুজভেন্দ্র চাহাল ২ উইকেট পান। এছাড়া ওয়াশিংটন সুন্দর ও হার্শাল প্যাটেল একটি করে উইকেট দখল করেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ব্যাঙ্গালুরু। বরুণ চক্রবর্তীর দুর্দান্ত বোলিংয়ে দলীয় ৯ রানেই বিরাট কোহলি ও রজাত পতিধরকে হারায় দলটি। তবে এরপর ওপেনার দেবদূত পাড়িক্কালের সঙ্গে ৮৬ রানের জুটি গড়েন এই মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা গ্লেন ম্যাক্সওয়ে।

পাড়িক্কাল ২৫ রানে বিদায় নিলেও হাফসেঞ্চুরি তুলে দলের রান বাড়াতে থাকেন ম্যাক্সওয়েল। শেষ পর্যন্ত এই অস্ট্রেলিয়ান ৪৯ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ৭৮ রান করে প্যাট কামিন্সের বলে আউট হন। তবে উইকেটের অন্যপ্রান্তে ঝড় তোলেন এবি ডি ভিলিয়ার্স। শেষ পর্যন্ত অপরাজিত থাকা এই ব্যাটসম্যান ৩৪ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ৭৬ রান করেন। ১১ রানে অপরাজিত থাকেন কাইল জেমিসন।

বরুণ ছাড়া কলকাতার হয়ে একটি করে উইকেট নেন কামিন্স ও প্রসিধ কৃষ্ণা। তবে সাকিব আল হাসান ২ ওভার বল করে ২৪ রান দিয়ে উইকেট শূন্য থাকেন।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।