ঢাকা, শুক্রবার, ২৪ বৈশাখ ১৪২৮, ০৭ মে ২০২১, ২৪ রমজান ১৪৪২

ক্রিকেট

পাঞ্জাবকে হারিয়ে জয়ে ফিরলো চেন্নাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
পাঞ্জাবকে হারিয়ে জয়ে ফিরলো চেন্নাই সংগৃহীত ছবি

দীপক চাহারের দুর্দান্ত বোলিংয়ে পাঞ্জাব কিংসকে অল্পতে থামিয়ে দেওয়ার পর ব্যাট হাতে ছোটখাটো ঝড় তুললেন মঈন আলী। দুইয়ে মিলে চলতি আসরে নিজেদের প্রথম জয় তুলে নিলো চেন্নাই সুপার কিংস।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুক্রবার চলতি আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানে জিতেছে মহেন্দ্র সিং ধোনির দল।  

শুরুতে ব্যাট করে চেন্নাইয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১০৮ রান সংগ্রহ করে পাঞ্জাব। জবাবে ৪ উইকেট হারিয়ে এবং ২৬ বল হাতে রেখেই জয় তুলে নেয় চেন্নাই।  

স্বল্প লক্ষ্য তাড়ায় নেমে চেন্নাই পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ের উইকেট হারায়। আর্শদীপ সিংয়ের শিকার হওয়ার আগে গায়কোয়াডের ব্যাট থেকে ১৬ বলে আসে মাত্র ৫ রান। তবে এরপর মঈন আলী ও ফাফ ডু প্লেসি মিলে ৬৬ রানের জুটি গড়ে দলের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন।

একদিকে ডু প্লেসি উইকেটে টিকে থাকায় মনোযোগ দিচ্ছিলেন। অন্যদিকে মঈন স্বভাবজাত আগ্রাসী ব্যাটিংয়ে দ্রুত লক্ষ্যটাকে হাতের নাগালে আনার চেষ্টা করছিলেন। দলকে জয় থেকে মাত্র ১৭ রান দূরে রেখে ইংলিশ অলরাউন্ডার মঈন বিদায় নেওয়ার আগে ৩১ বলে ৭ চার ও ১ ছক্কায় করেন ৪৬ রান।

মঈন বিদায় নেওয়ার পর ছোটখাটো ধ্বস নামে চেন্নাইয়ের ইনিংসে। ৯ রান যোগ হওয়ার পথে একে একে বিদায় নেন সুরেশ রায়না (৮) এবং আম্বাতি রাইডু (০)। মোহাম্মদ শামির বাউন্সারে অযথা শট খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দেন দুজনেই। পর পর দুই বলে উইকেট তুলে নেওয়া শামি অবশ্য হ্যাটট্রিকের দেখা পাননি। বাকি পথ অনায়াসে পাড়ি দেন ডু প্লেসি এবং স্যাম কারেন। ডু প্লেসি ৩৩ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৬ রানে এবং স্যাম কারেন ৪ বলে ৫ রান নিয়ে অপরাজিত থাকেন।

বল হাতে পাঞ্জাবের পেসার শামি ৪ ওভারে ২১ রান খরচে নেন ২ উইকেট। ১টি করে উইকেট গেছে আর্শদীপ ও মুরুগান অশ্বিনের ঝুলিতে।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শাহরুখ খানের ৩৬ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪৭ রানের ইনিংসে ভর করে একশ পার করে পাঞ্জাব। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান এসেছে ঝেই রিচার্ডসনের বঅ্যাট থেকে। আর ১০ রান করেছেন ক্রিস গেইল।

বল হাতে চেন্নাইয়ের দীপক চাহার ৪ ওভারে মাত্র ১৩ রান খরচে নিয়েছেন ৪ উইকেট। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন কারেন, মঈন এবং ডোয়াইন ব্র্যাভো।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন চেন্নাইয়ের পেসার দীপক চাহার।

২ ম্যাচে ১ জয় নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এলো চেন্নাই। সমান ম্যাচে সমান জয় নিয়েও নেট রান রেটে পিছিয়ে থাকায় সাতে নেমে গেছে পাঞ্জাব। আর ২ ম্যাচে ২ জয় নিয়ে শীর্ষে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa