ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে রেকর্ড গড়া জয় এনে দিলেন রিজওয়ান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
পাকিস্তানকে রেকর্ড গড়া জয় এনে দিলেন রিজওয়ান

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ১৮৯ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে রেকর্ড গড়া জয়ে এগিয়ে গেল বাবর আজমের দল। বাবর আজমরা ৪ উইকেটের এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেল।

টি-টোয়েন্টিতে এটি পাকিস্তানের সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে হারারেতে ২০১৮ সালে ১৮৩ রান তাড়া করা ছিল দলটির আগের রেকর্ড।

শনিবার জোহানেসবার্গের দ্য ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৩৬ রানে দুই উইকেট হারানো দক্ষিণ আফ্রিকা চার উইকেটে করে ১৫৯ রান। এরপর ১২ রানের ব্যবধানে হারায় তিন উইকেট। দলের হয়ে ২৮ বলে দুই চার ও চার ছক্কায় সর্বোচ্চ ৫০ রান করেন অধিনায়ক হেনরি ক্লেসেন। ৩২ বলে আট চার ও এক ছক্কায় ৫১ রান করেন ওপেনার অ্যাইডেন মার্কওরাম। ২৪ বলে ৩৪ রান করেন বিলজোয়েন।

জয়ের টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪.৫ ওভারে ৪১ রান করে ফেরেন অধিনায়ক বাবর আজম (১৪)। এরপর ফখর জামানকে সঙ্গে নিয়ে ফের ৪৫ রানের জুটি গড়েন অন্য ওপেনার মোহাম্মদ রিজওয়ান। ১৯ বলে ২৭ রান করে ফেরেন ফখর।

মোহাম্মদ হাফিজ (১৩) দলীয় ১১০ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরেন। তিন উইকেটে ১৩২ রান করা পাকিস্তান এরপর দুই বলে ২ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায়।

তবে শুরু থেকেই দলকে জয়ের স্বপ্ন দেখিয়ে যান ওপেনার মোহাম্মদ রিজওয়ান। শেষদিকে তাকে সঙ্গ দেন ফাহিম আশরাফ। ষষ্ঠ উইকেটে মাত্র ২৪ বলে ৪৮ রানের জুটি গড়েন তারা। জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। ২০তম ওভারের প্রথম বলে দুই রান নিয়ে দ্বিতীয় বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ফাহিম আশরাফ। তার আগে চারটি চার ও এক ছক্কায় ৩০ রান করেন মাত্র ১৪ বলে।

তৃতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় সহজ করেন নতুন ব্যাটসম্যান হাসান আলী। পরের বলে নেন ডাবল রান। জয়ের জন্য শেষ দুই বলে পাকিস্তানের প্রয়োজন ছিল ৩ রান। পঞ্চম বলে মিস ফিল্ডিংয়ের কারণে দুই রানের পর তৃতীয় রান নিয়ে হাসান আলী ও মোহাম্মদ রিজওয়ানরা জয় নিশ্চিত করেন।

৫০ বলে রিজওয়ান খেলেন ৭৪ রানের অপরাজিত ইনিংস। তার ইনিংসে ছিল ৯টি চার ও ২টি ছক্কা। ম্যাচ সেরার পুরস্কারও তার হাতে ওঠে।

বাংলাদেশ সময়: ০৮৩৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।