ঢাকা, সোমবার, ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১, ২৮ শাবান ১৪৪২

ক্রিকেট

আইপিএলের প্রভাব দেখে দুঃখ হচ্ছে আফ্রিদির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
আইপিএলের প্রভাব দেখে দুঃখ হচ্ছে আফ্রিদির

জাতীয় দলের খেলা ফেলে সম্প্রতি আইপিএলে যোগ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার কয়েকজন ক্রিকেটার। এমনটা এখন হরহামেশাই হচ্ছে।

কিন্তু বিষয়টা কিছুতেই মেনে নিতে পারছেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

বিশ্ব ক্রিকেটে ভারতের প্রভাব-প্রতিপত্তির কারণে এখন আন্তর্জাতিক ক্রিকেটের চেয়েও আইপিএল বেশি গুরুত্বপূর্ণ হয়ে গেছে। এই যেমন পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের মধ্যেই আইপিএল খেলার জন্য দল ছেড়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। এর আগে বাংলাদেশের সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানও শ্রীলঙ্কা সিরিজ ফেলে আইপিএল খেলতে গেছেন। একটা ঘরোয়া আসর আন্তর্জাতিক ক্রিকেটের চেয়েও গুরুত্বপূর্ণ হয়ে যাচ্ছে দেখে দুঃখ পাচ্ছেন আফ্রিদি।

টুইটারে নিজের দুঃখের কথা জানিয়ে আফ্রিদি লিখেছেন, 'এটা দেখে দুঃখ হচ্ছে যে আইপিএল এখন আন্তর্জাতিক ক্রিকেটকে প্রভাবিত করছে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা কেন একটা সিরিজের মাঝপথে তাদের খেলোয়াড়দের আইপিএলে যাওয়ার জন্য ছেড়ে দিল, সেটা দেখে যারপরনাই বিস্মিত হয়েছি। পুরো ব্যাপারটা নিয়ে নতুন করে চিন্তাভাবনার সময় এসেছে। '

তবে দক্ষিণ আফ্রিকার কয়েকজন ক্রিকেটার আইপিএল খেলতে যাওয়ায় পাকিস্তানেরই লাভ হয়েছে। কারণ ফখর জামানের টানা দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি ও বাবর আজমের দুর্দান্ত ব্যাটিংয়ে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষটিতে দ্বিতীয় সারির প্রোটিয়া দলকে ২৮ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত জিতে নিয়েছে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa