ঢাকা, সোমবার, ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১, ২৮ শাবান ১৪৪২

ক্রিকেট

নিউজিল্যান্ড টেস্ট দলে তিন নতুন মুখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
নিউজিল্যান্ড টেস্ট দলে তিন নতুন মুখ

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা অলরাউন্ডার রাচিন রবীন্দ্র এবং পেসার জ্যাকব ডাফি।

এই দুজন ছাড়াও প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন বাংলাদেশের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে ব্যাট হাতে চমক দেখানো ডেভিড কনওয়ে। যদিও নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের বদলে ২০২০ সালের ডিসেম্বরেই ঘরের মাটিতে টেস্ট সিরিজের দলে ডাক পেয়েছিলেন ২৯ বছর বয়সী ব্যাটসম্যান, কিন্তু মূল একাদশে জায়গা হয়নি তার।

২০২০ সালের নভেম্বরে নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই সেঞ্চুরি হাঁকিয়ে নজরে আসেন রবীন্দ্র। এরপর গত মার্চে প্ল্যাঙ্কেট শিল্ডেও নিজের অভিষেক সেঞ্চুরি হাঁকান এই বাঁহাতি অলরাউন্ডার।

অন্যদিকে নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচেই পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে ম্যাচ সেরা নির্বাচিত হন ডাফি। ২৬ বছর বয়সী এই পেসার প্ল্যাঙ্কেট শিল্ডের এবারের মৌসুমে ৯ ম্যাচে ২২ উইকেট তুলে নিয়ে আসরের পঞ্চম সর্বোচ্চ উইকেটশিকারির তকমা জিতে নেন। এর আগের মৌসুমেও সমপরিমাণ উইকেট ঝুলিতে পুরে নেইল ওয়াগনারের সঙ্গে যৌথভাবে আসরের সর্বোচ্চ উইকেটশিকারি নির্বাচিত হন।

এছাড়া ২ জুন থেকে শুরু হতে যাওয়া সিরিজের জন্য ঘোষিত ২০ সদস্যের কিউই স্কোয়াডে ফিরেছেন ২০১৬ সালের আগস্টে সর্বশেষ টেস্ট খেলা ডগ ব্রেসওয়েল এবং ইনজুরি কাটিয়ে ফিরেছেন আজাজ প্যাটেল। তবে যেসব খেলোয়াড় আইপিএলে অংশ নিচ্ছেন (কেন উইলিয়ামসন, মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট ও কাইল জেমিয়সন), তাদের দল টুর্নামেন্ট থেকে বিদায় নিলে ক্রমান্বয়ে তারাও দলে যোগ দেবেন।

আগামী ১৮ জুন সাউদাম্পটনে ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশপের ফাইনালে মাঠে নামার আগে নিউজিল্যান্ডের স্কোয়াড কমিয়ে ১৫-তে নামিয়ে আনা হবে।

নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হ্যানরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ডেরিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), উইল ইয়ং।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa