ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

ক্রিকেট

টানা জয়ের রেকর্ডে অজি পুরুষদের ছাড়িয়ে মেয়েদের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২১
টানা জয়ের রেকর্ডে অজি পুরুষদের ছাড়িয়ে মেয়েদের বিশ্বরেকর্ড

দুর্দান্ত এক রেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া নারী দল। শুধু রেকর্ডই নয়, এটি বিশ্বরেকর্ড।

সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ড নারীদের ৬ উইকেটে হারিয়ে পুরুষ ও নারী ক্রিকেট মিলিয়ে টানা ২২টি ওয়ানডে জিতেছে ম্যাগ ল্যানিংয়ের নেতৃত্বে দলটি।

মজার ব্যাপার এই নারী দল ভেঙেছে তাদেরই পুরুষ দলের রেকর্ড। যেটি রিকি পন্টিংয়ের নেতৃত্বে ২০০৩ সালে গড়েছিল এক সময়ে সর্বজয়ী দলটি। সেই বছরের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত টানা ২১ ওয়ানডে জিতেছিল তারা।  

এর আগে ২০১৮ সালের মার্চে ভারতকে হারিয়ে অজি মেয়েদের এই রেকর্ডের পথে চলা শুরু হয়েছিল। পরে তারা পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও নিউ জিল্যান্ডকে হারিয়ে এগিয়ে চলেছে।

এদিকে মেয়েদের ওয়ানডেতে টানা জয়ের তালিকায় পরের দুটি স্থানও অস্ট্রেলিয়ার, ১৭ ও ১৬ ম্যাচের। ভারত আছে এরপরে, তাদের জয় টানা ১৬টিতে।

পুরুষ ক্রিকেটের এই সংস্করণে অস্ট্রেলিয়া থেকে বেশ পিছিয়ে দ্বিতীয়স্থানে দক্ষিণ আফ্রিকা। ২০০৫ সালে টানা ১২ ম্যাচ জিতেছিল দলটি। ২০১৬ থেকে ২০১৭ সালেও লাগাতার ১২ ওয়ানডেতে জয় আছে তাদের। সমান সংখ্যক টানা জয় আছে পাকিস্তানেরও।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa