ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘সহজ’ ম্যাচ কঠিন করে জিতল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২১
‘সহজ’ ম্যাচ কঠিন করে জিতল পাকিস্তান

‘আনপ্রেডিক্টেবল’ দল হিসেবে খ্যাতি আছে পাকিস্তানের। কখনও নিশ্চিত জয়ের ম্যাচটি হাতছাড়া করা বা কখনও নিশ্চিত পরাজয়ের ম্যাচটিকেও উত্তেজনাপূর্ণ বানিয়ে জয় তুলে নেওয়া; পাকিস্তানের চেয়ে তা আর কারা ভালোভাবে জানবে!

তেমন আরেকটি ম্যাচ উপহার দিল পাকিস্তান।

রমিজ রাজার ধারাভাষ্য দিয়ে বুঝানো যাক, কেমন পরিস্থিতি তৈরি করেছিল পাকিস্তান, ‘আমরা (পাকিস্তান) সহজ পরিস্থিতিকে জটিল করার ক্ষেত্রে আমরা খুব দক্ষ। যার কারণে পুরো বিশ্বে আমাদের চাহিদা রয়েছে। আমরা জানি কিভাবে ম্যাচকে উত্তেজনাপূর্ণ করে তুলতে হয়। ’ 

হঠা হঠাৎ রং পাল্টানো ম্যাচে দ. আফ্রিকার বিপক্ষে শেষ বলে রোমাঞ্চকর জয় পেয়েছে পাকিস্তান। তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৩ উইকেটে জিতেছে মিসবাহ-উল-হকের দল।  

অধিনায়ক বাবর আজম ও ওপেনার ইমাম উল-হকের জুটি জয়ের ভিত গড়ে দেয় পাকিস্তানের। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২৭৩ রান করে দ.আফ্রিকা। লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেটে ২৭৪ রান করে পাকিস্তান। বাবর ১০৪ বলে করেছেন ১০৩ রান। ইমামের ব্যাট থেকে এসেছে ৭০ রান।  

জয়ের জন্য শেষ বলে পাকিস্তানের দরকার ছিল এক রান। আন্দ্রে ফেলুকাওয়ের করা ইনিংসের শেষ বলে এক রান নিয়ে দলকে জয় এনে দেন ফাহিম আশরাফ।  

এর আগে এনরিখ নর্তসের তোপে দ্রুত ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। ২ উইকেটে স্কোরবোর্ডে ১৮৬ জমা করা দল ২০৩ রানে হারিয়ে ফেলে টপ-অর্ডারের ৫ উইকেট। এরপর সেই বিপর্যয় সামাল দেন মোহাম্মদ রিজওয়ান ও শাদাব খান।  

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে টসে হেরে ব্যাটিংয়ে নেমে রসি ভন ডার ডুসেনের ওয়ানডে ক্যারিয়ারের অভিষেক সেঞ্চুরিতে লড়াকু টার্গেট দিয়েছিল প্রোটিয়ারা। ১৩৪ বলে ১২৩ রানে অপরাজিত ছিলেন তিনি।

দু’দলের সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি হবে রোববার, জোহানেসবার্গে।  

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।