ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এক ফরম্যাট থেকে অবসরের ইঙ্গিত দিলেন তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ২, ২০২১
এক ফরম্যাট থেকে অবসরের ইঙ্গিত দিলেন তামিম তামিম ইকবাল

আন্তর্জাতিক ক্যারিয়ার দীর্ঘ করার জন্য ক্রিকেটের এক ফরম্যাট থেকে শিগগিরই অবসর নেওয়ার পরিকল্পনা করেছেন তামিম ইকবাল। শুক্রবার (০২ এপ্রিল) এমনটাই ইঙ্গিত দিলেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক।

 

তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয়টা মাথায় রেখেছেন বলেও জানান তামিম। নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ খেললেও ব্যক্তিগত কারণে তিন টি-টোয়েন্টি সিরিজে খেলেননি তিনি। টি-টোয়েন্টি সিরিজে না খেলা এবং তার স্ট্রাইক রেট নিয়ে চারদিকে আলোচনার পর অনেকে জল্পনা-কল্পনা করছেন, তামিম হয়তো এই সীমিত ওভারের ক্রিকেট থেকে বিদায় নিতে পারেন।  

তবে টাইগারদের ড্যাশিং ওপেনার কোন সময় এবং কোন ফরম্যাট থেকে অবসর নেবেন তা খোলাসা করেননি। সেই সঙ্গে জোর দিয়ে জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার কথা।  

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার ব্যাপারে তামিম বলেন, ‘অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপ আমার মাথায় আছে এবং এই টুর্নামেন্ট শুরু হতে আরও ৬ মাস বাকি। আর আমার বয়সও ৩৬ বা ৩৭ নয়, তো কেন নয়?’

তিনি আরও বলেন, ‘টি-টোয়েন্টি মনের বাইরে নেই। আমি জানি, কোন ফরম্যাট আগে ছাড়তে চাই এবং কোন ফরম্যাট পরে ছাড়তে চাই। আমি সব জানি এবং আমি মনে করি না, সবাইকে সবকিছু প্রকাশ করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।