ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ফের পেছালো মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২১
ফের পেছালো মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

ফের ভয়ঙ্কর হয়ে ওঠা করোনা ভাইরাসের কারণে আরেক দফা পিছিয়ে গেল আইসিসির নতুন টুর্নামেন্ট মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ২০২৩ সালের জানুয়ারিতে বাংলাদেশেই বসবে এই টুর্নামেন্টের উদ্বোধনী আসর।

শুরুতে ২০২১ সালের জানুয়ারিতে প্রতিযোগিতাটি আয়োজনের সময়সূচি ছিল। কিন্তু তা পরে পিছিয়ে বছরের শেষে নেওয়া হয়। তবে সেই সময়ের মধ্যেও আয়োজনের কোনো সম্ভাবনা দেখছে না আইসিসি।  

বৃহস্পতিবার (০১ এপ্রিল) এক বিবৃতিতে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা জানায়, লম্বা সময়ের জন্য এই টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার কথা।  

মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ছাড়াও দলগুলোর প্রস্তুতির কথা মাথায় রেখে ২০২২ আইসিসি নারী বিশ্বকাপ কোয়ালিফায়ারও পিছিয়ে দেওয়ার কথা জানায় আইসিসি। ২০২১ সালের ডিসেম্বরে এই টুর্নামেন্ট আয়োজিত হবে।  

এছাড়া পরিবর্তন আনা হয়েছে নমেয়েদের ওয়ানডেতে প্লেয়িং কন্ডিশনেও। নতুন নিয়ম অনুযায়ী ৫ ওভারের বাধ্যতামূলক ব্যাটিং পাওয়ার-প্লে এবং টাই হওয়া ম্যাচের ফল নির্ধারিত হবে সুপার ওভারে।  

বড় টুর্নামেন্টগুলোতে প্রতি দলের স্কোয়াডে ৭জন খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ বাড়ানোর বিষয়টি নিয়েও একমত হয়েছে আইসিসি। তবে এই সিদ্ধান্ত কার্যকর হবে আইসিসির টুর্নামেন্টগুলোয়। বয়সভিত্তিক দলের ক্ষেত্রে এই সিদ্ধান্ত কার্যকর হবে না। আইসিসি টুর্নামেন্টগুলোতে দলগুলোকে কোয়ারেন্টিনে কিংবা জৈব-সুরক্ষা বলয়ে থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।