ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তেইশের বিশ্বকাপ না জিতলে সাতাশেও খেলবেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২১
তেইশের বিশ্বকাপ না জিতলে সাতাশেও খেলবেন সাকিব সাকিব আল হাসান

দুই বছর পর ওয়ান ডে বিশ্বকাপ। ২০২৩ সালের এই বিশ্বকাপ যদি বাংলাদেশ না জেতে, তাহলে ২০২৭ সালের বিশ্বকাপেও খেলবেন বলে জানিয়েছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখা গেছে সাকিবের। এখন পরবর্তী বিশ্বকাপে বাংলাদেশকে জেতানোর লক্ষ্যে দিন গুনছেন তিনি।  

আইপিএল খেলতে বর্তমানে ভারতে আছেন বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার সাকিব আল হাসান। সেখান থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃহস্পতিবার (০১ এপ্রিল) একটি লাইভ শো’তে যোগ দিয়ে এসব কথা জানান তিনি।

বাংলাদেশ কবে বিশ্বকাপ জিতবে, এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘২০২৩ সালে। আমার শেষ বিশ্বকাপ তাই। না জিতলে ২০২৭ পর্যন্ত খেলব। ’

কতদিন খেলবেন ক্রিকেট, তা জানিয়ে সাকিব আল হাসান বলেন, ‘ক্রিকেট ছাড়া আমি কিছুই ভাবতে পারি না। যতদিন পারবো, ততদিন খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে। এখনই অবসর নিতে চাই না। ’

তিনি আরও বলেন, ‘ক্রিকেট যদি কেউ ভালোবাসে। কারো মাঝে যদি অদম্য ইচ্ছা থাকে। তবে, কেউ তাকে দাবিয়ে রাখতে পারে না। আমি মনে করি প্রতিভা থাকলে, সেটা বিকশিত হবেই। চেষ্টা চালিয়ে যেতে হবে শুধু। ’

ভবিষ্যতে বাংলাদেশ দলের জন্য ক্রিকেটার তৈরি করতে সাকিব নিজের দায়িত্ববোধ থেকে গড়ে তুলেছেন মাসকো সাকিব ক্রিকেট একাডেমি। এখান থেকে ভবিষ্যতে অনেকেই জাতীয় দলে সুযোগ পাবেন বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০২৩৪ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad