ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এখনও শিখছেন লিটনরা 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
এখনও শিখছেন লিটনরা 

আরেকটি বড় পরাজয় এবং হোয়াইটওয়াশের লজ্জা। নিউজিল্যান্ডের হাতে ওয়ানডের পর তিন টি-টোয়েন্টি সিরিজেও ‘কিউইওয়াশ’ টাইগাররা।

 

টি-টোয়েন্টিতে বাংলাদেশের সপ্তম অধিনায়ক হিসেবে ভুলে যাওয়ার মতো অভিষেক হলো লিটন দাশের। মাহমুদউল্লাহর পরিবর্তে দলের নেতৃত্ব পাওয়া এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান ব্যর্থ ব্যাট হাতেও। এমনিতে পুরো সফর স্মৃতিটা যেন মুছে ফেলতে পারলেই বাঁচেন লিটন। পুরো সিরিজে উল্লেখযোগ্য কোনো ইনিংস উপহার দিতে পারেননি তিনি।  ওয়ানডে ও  টি-টোয়েন্টি মিলিয়ে কিউইদের বিপক্ষে ৬ ম্যাচে মাত্র ৫০ রান করেছেন তিনি।  

পুরো সফরে সব জায়গায় ব্যর্থ বাংলাদেশে তিন টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৬৫ রানে হেরেছে।  বৃষ্টির কারণে টি-টোয়েন্টি থেকে টি-টেনে নেমে আসা ম্যাচটিতে বোলিং-ফিল্ডিং-ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছে টাইগাররা। ম্যাচ শেষে তারই মূল্য চুকাতে হলো জানালেন লিটন।  

সেই সঙ্গে অধিনায়ক জানালেন, এখনও শিখছে বাংলাদেশ। পরবর্তীতে নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে বাউন্সি উইকেট ও কন্ডিশনে কিভাবে খেলতে হয় শিক্ষাটা কাজে লাগানোর ব্যাপারে আশাবাদী লিটন, ‘ব্যাটিং ও ফিল্ডিংয়ে আমরা ভাল ক্রিকেট খেলিনি। তারই মূল্য দিতে হলো। আমরা উপমহাদেশে যেভাবে খেলি সেভাবে খেলেছি। তবে নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে বাউন্সি উইকেটে কিভাবে খেলতে হয় তা নিয়ে চিন্তা করা প্রয়োজন। আমরা শিখছি, শিখছি এমন উইকেট ও কন্ডিশনে কিভাবে খেলতে হয় তা। ’  

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad