ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টি ও উইন্ডিজের দিনে লঙ্কানদের ভরসা হয়ে থাকলেন সেই নিশানকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
বৃষ্টি ও উইন্ডিজের দিনে লঙ্কানদের ভরসা হয়ে থাকলেন সেই নিশানকা ধনাঞ্জয়াকে আউটের পর ব্ল্যাকউডের উদযাপন

অভিষেক টেস্টেই সেঞ্চুরি করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে ড্র এনে দিতে বিশাল ভূমিকা রেখেছিলেন পাথুম নিশানকা। দলের দুঃসময়ে এবারও দায়িত্বটা নিজের কাঁধে তুলে নিলেন ২২ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান।

 

বৃষ্টি ও ক্যারিবিয়ান বোলারদের দাপটের দিনে লড়াই করে লড়াই চালিয়ে গেলেন নিশানকা। তার ধৈর্যশীল ব্যাটিংয়ের সুবাদে সফরকারীরা প্রথম ইনিংসে ৮ উইকেটে ২৫০ রান নিয়ে তৃতীয়দিন শেষ করেছে। লঙ্কানরা এখনও পিছিয়ে আছে ১০৪ রানে। এর আগে অধিনায়ক-ওপেনার ক্রেইগ ব্রাথওয়েটের সেঞ্চুরিতে ৩৫৪ রান করে উইন্ডিজ।  

বুধবার (৩১ মার্চ) অ্যান্টিগায় সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে তৃতীয় সেশনের সময় হানা দেয় বৃষ্টি। যার কারণে খেলা হয় মাত্র ৪২.১ ওভার। আর তাতে শ্রীলঙ্কা নিতে পেরেছে ১১৪ রান এবং ক্যারিবিয়ানরা নেয় ৫ উইকেট।

৩ উইকেটে ১৩৬ রান নিয়ে তৃতীয়দিন শুরু করে শ্রীলঙ্কা। আগেরদিনই মন্থর গতির ব্যাটিংয়ের আভাস দিয়েছিল তারা। দিনেশ চান্দিমাল ও ধনাঞ্জয়া ডি সিলভা তা বজায় রাখতে চেষ্টা করেছিলেন দিনের শুরু থেকে।  

দুজনের ১৮৬ বলে ৭৫ রানের জুটি ভাঙেন শ্যানন গ্যাব্রিয়েল। দিনের প্রথম উইকেট হিসেবে ১০১ বলে ১৭৩ মিনিট মাঠে কাটিয়ে ৪২ রানে সাজঘরে ফেরেন চান্দিমাল। এরপর ব্যাটিংয়ে নামেন নিশানকা। তবে তার সঙ্গে বড় জুটি গড়তে পারেননি ধনাঞ্জয়া। জার্মেইন ব্ল্যাকউডের বলে এলবিডব্লিউর শিকার হওয়ার আগে ২০৫ মাঠ মিনিট ক্রিজে থেকে ১৪০ বলে ৩৯ রান করেন তিনি।  

এরপর দায়িত্বটা নিজের কাঁধে নেন নিশানকা। অবশ্য তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি উইকেটরক্ষক নিরোশান দিকভেলা (২০), সুরঙ্গা লাকমল (৬), দুষ্মন্ত চামিরা (২)। চতুর্থদিনে লাসিথ এম্বুলদেনিয়াকে (০) নিয়ে ব্যাটিংয়ে নামবেন নিশানকা। টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি থেকে এক রান দূরে আছেন তিনি। তার ৪৯ রান এসেছে ১১৯ বলে ও ৪ চরে।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।