ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

একাই ১২ উইকেট মুকিদুলের, জয় দেখছে রংপুর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
একাই ১২ উইকেট মুকিদুলের, জয় দেখছে রংপুর মুকিদুল ইসলাম/ছবি: সংগৃহীত

দুই ইনিংসে একাই প্রতিপক্ষের ১২ উইকেট তুলে নিয়েছেন মুকিদুল ইসলাম। এই পেসারের দুর্দান্ত বোলিংয়ে ভর করে তৃতীয় দিন শেষে জয় দেখছে রংপুর বিভাগ।

বুধবার (৩১ মার্চ) রংপুরে জাতীয় ক্রিকেট লিগের প্রথম পর্যায়ের ম্যাচের তৃতীয় দিনে মাত্র ১১৭ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে খুলনা বিভাগ। জবাবে বিনা উইকেটে ১৬ রান তুলে দিন শেষ করেছে রংপুর। জিততে হলে শেষ দিনে রংপুরকে করতে হবে মাত্র ১০১ রান।  

খুলনার ইনিংসের শুরুতেই আঘাত হানেন মুকিদুল। ওপেনার রবিউল ইসলাম রবিকে শূন্য রানেই বিদায় করেন তিনি। এরপর অমিত মজুমদার ও ইমরুল কায়েসের জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে খুলনা। কিন্তু জুটিতে ৪৮ রান উঠতেই ইমরুলকে (৩১) বিদায় করেন রংপুরের অলরাউন্ডার আরিফুল হক।  

তবে অমিত এরপর নাহিদুল ইসলামকে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন। দুজনের জুটি ৫০ ছোঁয়ার আগেই মাহমুদুল হাসানের আঘাত। নাহিদুলকে (৩০) বোল্ড করে দেন মাহমুদুল। আগের ইনিংসের সেঞ্চুরিয়ান তুষার ইমরানকে (২) এবার টিকতে দেননি মুকিদুল। খুলনার অধিনায়ক নুরুল হাসানকেও (০) ফেরত পাঠান একই বোলার।  

টানা উইকেট পতনের পর চাপে পড়ে যাওয়া খুলনাকে উদ্ধারে অমিতের সঙ্গে হাত লাগান জিয়াউর রহমান। দুজনে মিলে যোগ করেন ১২৬ রান। দারুণ ফিফটি হাঁকানো অমিত ছুটছিলেন সেঞ্চুরির পথে। অন্যদিকে ফিফটি করে ইনিংস টেনে নিচ্ছিলেন জিয়াউরও। কিন্তু নিজের পর পর দুই ওভারে দুজনকেই বিদায় করেন মুকিদুল। জিয়ার ব্যাট থেকে আসে ৭০ বলে ৬৪ রান। আর অমিতের ইনিংস শেষ হয়ে ৮৯ রানে।

এরপর বলার মতো কোনো রান আসেনি খুলনার আর কোনো ব্যাটসম্যানের ব্যাট থেকে। ফলে ২৫৯ রানেই শেষ হয় খুলনার ইনিংস। বল হাতে রংপুরের মুকিদুল ৬ উইকেট নিয়েছেন। প্রথম ইনিংসেই সমান উইকেট নিয়েছিলেন তিনি। এছাড়া ২ উইকেট গেছে মাহমুদুলের ঝুলিতে। আর ১টি করে উইকেট নিয়েছেন আরিফুল ও সোহরাওয়ার্দী শুভ।

জবাবে রংপুরের দুই ওপেনার নাহিদ জাবেদ (১৪*) ও নবিন ইসলাম (১*) অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেন।

এর আগে খুলনার তাদের প্রথম ইনিংসে তুষার ইমরানের ১১৬ রানের ইনিংসে ভর করে সংগ্রহ করেছিল ২২১ রান। জবাবে আরিফুল হকের ৯৭ ও নাসির হোসেনের ৬৬ রানে ভর করে ৩৬৪ রান তোলে রংপুরের। ফলে রংপুরের লিড দাঁড়ায় ১৪৩ রানের।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।