ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ড ওপেনারকে ফেরালেন তাসকিন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২১
নিউজিল্যান্ড ওপেনারকে ফেরালেন তাসকিন

ইনিংসের চতুর্থ ওভারের শেষ বলে নিউজিল্যান্ড ওপেনার ফিন অ্যালেনকে (১৭) বিদায় করেন তাসকিন আহমেদ। ওভারের দ্বিতীয় বলে মাহমুদউল্লাহ রিয়াদ তার ক্যাচ ফেলে দিলেও ভুল করেননি মোহাম্মদ নাঈম।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ ওভার শেষে এক উইকেট হারিয়ে ৪৩ রান করেছে নিউজিল্যান্ড।  

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার (৩০ মার্চ) নেপিয়ারে বাংলাদেশ সময় দুপুর ১২টায় ম্যাচটি শুরু হয়।

ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ এবং প্রথম টি-টোয়েন্টিসহ মোট চারটি ম্যাচেই টসে হেরেছিল টাইগাররা। সফরের পঞ্চম ম্যাচে এসে প্রথম টস জিতল।

হ্যামিল্টনে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৬৬ রানে হারায় কিউইরা।

প্রথম টি-টোয়েন্টি থেকে বাংলাদেশের একাদশে পরিবর্তন আছে একটি। বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে নেওয়া হয়েছে তাসকিন আহমেদকে। তিন বছরের বেশি সময় পর টি-টোয়েন্টি খেলছেন এই ডানহাতি পেসার। সবশেষ খেলেছেন ২০১৮ সালের ১০ মার্চ শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে। আর কাঁধ ও আঙুলের চোটের প্রথম টি-টোয়েন্টিতে না খেলা মুশফিকুর রহিম নেই এই ম্যাচেও।

এদিকে বাংলাদেশের মতো নিউজিল্যান্ডের একাদশেও আগের ম্যাচ থেকে একটি পরিবর্তন হয়েছে। লকি ফার্গুসনের বিশ্রামে আড়াই বছর পর জায়গায় পেয়েছেন আরেক পেসার অ্যাডাম মিলনে।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), উইল ইয়াং, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, ড্যারিল মিচেল, টিম সাউদি (অধিনায়ক), ইশ সোদি, হামিশ বেনেট, অ্যাডাম মিলনে।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।