ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিরল হ্যাটট্রিকে কিউই পেসার রাই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
বিরল হ্যাটট্রিকে কিউই পেসার রাই নিউজিল্যান্ডের পেসার মাইকেল রাই

স্বীকৃত ক্রিকেটে উইকেটের হ্যাটট্রিক প্রতিনিয়ত না ঘটলেও বিরল নয়। কিন্তু কিছু কিছু হ্যাটট্রিক বিরলের খাতায় নাম লেখায়।

এই যেমন নিউজিল্যান্ডের পেসার মাইকেল রাই যা করে দেখালেন, তা ক্রিকেট ইতিহাসে আলাদা বলতেই হবে। তার পরপর তিন উইকেটের ভাগীদার হয়েছেন একই ফিল্ডার ডেল ফিলিপস। এই দুজনের নাম তাই উঠে গেছে রেকর্ড বুকে।

নিউজিল্যান্ডের ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট প্লাঙ্কেট শিল্ডের ম্যাচে এমন ঘটনা ঘটেছে। রোববার ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে ওটাগোর ২৫ বছর বয়সী পেসার রাই হ্যাটট্রিক করেন। তার তিন শিকার- উইকেটকিপার-ব্যাটসম্যান ডেন ক্লিভার, জশ ক্লার্কসন ও ব্লেয়ার টিকনার। তিনজনই শর্ট লেগে ক্যাচ দিয়ে ফিলিপসের হাতে ধরা পড়েন।

২০১৮ সালে কাউন্টি ক্রিকেটে নটিংহ্যামশায়ারের বিপক্ষে সমারসেটের পেসার ক্রেইগ ওভারটনের টানা তিন বলে ক্যাচ নিয়েছিলেন মার্কাস ট্রেসকোথিক। ইংলিশ ক্রিকেটে সেটি ছিল ১০৪ বছরের মধ্যে প্রথম বোল্ডার-ফিল্ডার হ্যাটট্রিক! হ্যাটট্রিকের ইনিংসে ৫ উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও ৩ উইকেট নিয়ে ৬৬ রানের জয়ে অবদান রাখেন। তার আরেকটি উইকেটও ক্যাচ নেন ফিলিপস।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।