ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বেয়ারস্টোর সেঞ্চুরি ও স্টোকস ঝড়ে ভারতকে হারিয়ে সিরিজ সমতায় ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২১
বেয়ারস্টোর সেঞ্চুরি ও স্টোকস ঝড়ে ভারতকে হারিয়ে সিরিজ সমতায় ইংল্যান্ড

৩৩৬ রান করেও ভারত জিততে পারল না। এই রান টপকে দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটে জিতে নিয়েছে সফরকারী ইংল্যান্ড।

ওপেনার জনি বেয়ারস্টো দুর্দান্ত সেঞ্চুরি উপহার দিয়েছেন। তবে ম্যাচে আসল পার্থক্যটা গড়ে দিয়েছেন খ্যাপাটে অলরাউন্ডার বেন স্টোকস। সাম্প্রতিক সময়ে অফফর্মে থাকা স্টোকস ৫২ বলে ৯৯ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে জয়ের পথে এগিয়ে দেন। সেইসঙ্গে থেকে যায় সেঞ্চুরি মিসের আক্ষেপ। এরফলে তিন ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে ফিরল ইংলিশরা।

প্রথম ওয়ানডেতেও ভারতের তিন শতাধিক রানের জবাবে বিধ্বংসী শুরু করেছিল ইংলিশরা। তবে মাঝপথে তারা খেই হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায়। এবার আর সেটা হয়নি। ভারতের দেওয়া ৩৩৭ রানের টার্গেটে পৌঁছতে ইংলিশদের লেগেছে মাত্র ৪৩.৩ ওভার। ওপেনিংয়েই ১১০ রানের জুটি উপহার দেন জেসন রয় আর বেয়ারস্টো। জেসন রয় ৫২ বলে ৫৫ রানে আউট হলেও বেয়ারস্টো তিন অংকের দিকে এগিয়ে যান। ৪৫ বলে ফিফটির পর ৯৫ বলে পূরণ করেন সেঞ্চুরি।

বেয়ারস্টোর সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে এসে ঝড় তোলেন বেন স্টোকস। একের পর এক বল উড়ে গিয়ে পড়ে গ্যালারিতে। ৫২ বলে ৯৯ রান করে ভুবনেশ্বর কুমারের বলে ঋষভ পন্থের গ্লাভসে ধরা পড়েন স্টোকস। এই দুঃখজনক আউটের আগে তিনি হাঁকান মাত্র ৪টি চার এবং ১০টি বিশাল ছক্কা। দ্বিতীয় উইকেট জুটিতে আসে ১৭৫ রান। এরপর ১১২ বলে ১১ চার ৭ ছক্কায় জনি বেয়ারস্টোকে ফেরত পাঠান প্রসিদ্ধ কৃষ্ণা।

ততক্ষণে অবশ্য জয়ের খুব কাছে পৌঁছে গেছে ইংল্যান্ড। দলের রান ২৮৭। উইকেটে এসেই ফিরে যান অধিনায়ক জস বাটলার (০)। উইকেটে জুটি বাঁধেন ডাভিড মালান আর লিয়াম লিভিংস্টোন। তাদের ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে ইংল্যান্ডের জয় সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। ৪৩.৩ ওভারেই ৬ উইকেটে ম্যাচ জিতে যায় ইংল্যান্ড। মালান ২৩ বলে ১৬* আর লিভিংস্টোন ২১ বলে ২৭* রানে অপরাজিত থাকেন। এত রান করেও পরাজয়ের গ্লানি পাওয়া ছাড়া ভারতের কিছু করার ছিল না।

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa