ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

আক্রমণে এসেই ল্যাথামকে বিদায় করলেন সৌম্য 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০১ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
আক্রমণে এসেই ল্যাথামকে বিদায় করলেন সৌম্য 

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান টম ল্যাথামকে এবার আর ইনিংস লম্বা করতে দিলেন না সৌম্য সরকার। উইকেটে থিতু হয়ে বসা জুটি ভাঙার জন্য পার্ট টাইম স্লো মিডিয়াম পেসারকে আনেন ওয়ানডে দলপতি তামিম।

অধিনায়কের আস্থার প্রতিদান দিতে একটুও সময় নিলেন না সৌম্য। নিজের প্রথম বলেই ল্যাথামের (১৮) উইকেট তুলে নিলেন তিনি।  

ক্যাচ মিসের মহড়ায় এই ম্যাচে দারুণ কিছু ক্যাচ নিতেও দেখা গেছে ফিল্ডারদের। বিশেষ করে ল্যাথামের ক্যাচটি। সৌম্যর নিরীহদর্শন বলে ড্রাইভ করেছিলেন ল্যাথাম। কিন্তু পয়েন্টে থাকা মিরাজ দুর্দান্ত এক ডাইভ দিয়ে ক্যাচ লুফে নেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৭ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৩১ রান।

এর আগে উইকেটে জাঁকিয়ে বসা হেনরি নিকোলসকে বিদায় করে উদ্বোধনী জুটি ভেঙে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন তাসকিন আহমেদ। পরের ওভারেই আরেক ওপেনার মার্টিন গাপটিলকে বিদায় করেন রুবেল হোসেন। নিজের পরের ওভারেই ইনজুরি কাটিয়ে ফেরা রস টেইলরকেও বিদায় করেন রুবেল।  

ডানহাতি পেসার তাসকিনের করা ইনিংসের অষ্টম ওভারের দ্বিতীয় বলেই উইকেটের পেছনে ক্যাচ তুলে দিয়েছিলেন কিউই ওপেনার হেনরি নিকোলস। কিন্তু ডান দিকে ঝাঁপিয়ে পড়ে দুই হাতেই বলের নাগাল পেয়েও ক্যাচ মিস করেন বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহিম। তবে এক বল পরেই ফের ক্যাচ তুলে দেন নিকোলস (১৮)। এবার অবশ্য গালিতে থাকা লিটন দাস অনায়াসেই বল তালুবন্দী করেন।

এক ওভার পরেই আঘাত হানেন রুবেল হোসেন। একাদশে ফেরা এই ডানহাতি পেসারের অফসাইডের বাইরের শর্ট বলে পুল করতে চেয়েছিলেন গাপটিল। কিন্তু বল ব্যাট ছুঁয়ে জমা হয় মিড-অনে থাকা লিটন দাসের তালুতে। নিজের পরের ওভারে ফের আঘাত হানেন রুবেল। ওভারের চতুর্থ বলেই ক্যাচ তুলে দিয়েছিলেন টেইলর। কিন্তু মিড উইকেটে থাকা মোস্তাফিজ  হাঁটুর উচ্চতার ক্যাচটি দুই হাত লাগিয়েও ধরতে পারেননি। তবে ওভারের শেষ বলে অফসাইডের বাইরের বলে কাট করতে গিয়ে মুশফিকের হাতে ক্যাচ তুলে দেন টেইলর (৭)।

শুক্রবার (২৬ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৪টায় ওয়েলিংটনের বেসিন রিজার্ভে মুখোমুখি হয়েছে দুই দল। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ দল।  

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাশ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মেহদী হাসান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকলস, ডেভন কনওয়েন, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক), জেমস নিশাম, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।  

বাংলাদেশ সময়: ০৫০৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa