ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

রাজশাহীকে বড় ব্যবধানে হারালো চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
রাজশাহীকে বড় ব্যবধানে হারালো চট্টগ্রাম

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম স্তরের চারদিনের ম্যাচে রাজশাহী বিভাগকে ৮৮ রানে হারিয়েছে চট্টগ্রাম বিভাগ। ২৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মেহেদী হাসান রানা ও ইফরানের হোসেনের দুর্দান্ত বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে ১৯৪ রানে গুটিয়ে যায় জহুরুল ইসলামের দল।

 

এর আগে প্রথম ইনিংসে ১৫২ রান করেছিল রাজশাহী বিভাগ। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শাহাদাত হোসেনের সেঞ্চুরিতে চট্টগ্রাম বিভাগ প্রথম ইনিংসে করে ২৮৭ রানে। দ্বিতীয় ইনিংসে ১৪৭ রানে অলআউট হয় তারা।  

বৃহস্পতিবার (২৫ মার্চ) ৫ উইকেটে ১৪৭ রান নিয়ে চতুর্থ ও শেষদিন শুরু করে রাজশাহী। কিন্তু দিনের শুরুতে ফরহাদ রেজাকে (২৫) ফিরিয়ে চট্টগ্রামকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন রানা। আগেরদিন ১৪ রান নিয়ে দিন শুরু করেছিলেন রেজা।  

আগেরদিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিক এক প্রান্ত আগলে রাখলেও রানা ও ইফরানের তোপ সামলাতে পারেননি রাজশাহীর বাকি ব্যাটসম্যানরা। উইকেটরক্ষক প্রিতম কুমারকে (৩) এলবিডব্লিউর ফাঁদে ফেলার পর শফিকুল ইসলামকেও (৫) একইভাবে সাজঘরে ফেরান রানা। তার মাঝে তাইজুল ইসলামকে (৫) বোল্ড করেন ইফরান। ‘অ্যাবসেন্ট হার্ট’ হওয়ায় ব্যাটিংয়ে নামেননি আসাদুজ্জামান পায়েল। ১৬৩ বলে ৫ চারে ৬৮ রানে অপরাজিত থেকে হার নিয়ে মাঠ ছাড়তে হয় জুনায়েদ সিদ্দিককে। আগেরদিনের ৫১ রান নিয়ে চতুর্থদিন শুরু করেছিলেন তিনি।  

ম্যাচসেরা হয়েছেন চট্টগ্রামের রানা। রাজশাহীর প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নেন তিনি। এছাড়া ব্যাট হাতে প্রথম ইনিংসে ৫৫ রান করেন তিনি। ইফরান দ্বিতীয় ইনিংসে নেন ৩ উইকেট।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa