ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বরিশালকে ৮ উইকেটে হারাল ঢাকা মেট্রোপলিটন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
বরিশালকে ৮ উইকেটে হারাল ঢাকা মেট্রোপলিটন

বরিশাল: বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে ২২তম বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) প্রথম স্তরের চারদিনের ম্যাচে স্বাগতিক বরিশালকে ৮ উইকেটে বিশাল হারিয়েছে ঢাকা মেট্রোপলিটন।  

বৃহস্পতিবার (২৫ মার্চ) ম্যাচের চতুর্থ ও শেষদিন লাঞ্চের আগেই ঢাকা মেট্রোপলিটন ২ উইকেট হারিয়ে প্রতিপক্ষ বরিশালের ছুঁড়ে দেওয়া ৩৭ রানের টার্গেটে পৌঁছে যায়।

প্রথম ইনিংসে ১০৬ রানের অনবদ্য শতক এবং বরিশালের প্রথম ইনিংসে ৪৩ রানে ২ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন ঢাকা মেট্রোর অলরাউন্ডার শহীদুল ইসলাম।  

গত ২২ মার্চ সকালে বরিশাল স্টেডিয়ামে ২২তম বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লীগে ঢাকা মেট্রোপলিটনের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক বরিশাল। মোহাম্মদ আশরাফুলের ৪৮, আবু সায়েম চৌধুরীর ৪৬ এবং সোহাগ গাজীর ৪৫ রানের ওপর ভর করে প্রথম ইনিংসে বরিশাল সব ক’টি উইকেট হারিয়ে ২৪১ রান করে। বরিশালের প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর বোলার আবু হায়দার রনি ৩৪ রানে ৩টি এবং রাকিবুল ইসলাম ৭৬ রানে ৩টি উইকেট শিকার করেন।  

জবাবে ব্যাটিং করতে নেমে মার্শাল আইউবের ১১২ এবং শহীদুল ইসলামের ১০৬ রানের ওপর ভর করে সব ক’টি উইকেট হারিয়ে ঢাকা মেট্রোপলিটন প্রথম ইনিংসে ৪১৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। বরিশাল দলের বোলার কামরুল ইসলাম রাব্বী ৪৯ রানে ২টি এবং সোহাগ গাজী ৭৭ রানে ২টি উইকেট শিকার করেন।  

তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বরিশাল। ৫৮ ওভারে ৭ উইকেটে ১৭৭ রান সংগ্রহ করে তৃতীয় দিনের খেলা শেষ করে বরিশাল। তৃতীয় দিনের সংগ্রহের সঙ্গে গতকাল বৃহস্পতিবার চতুর্থ দিন সকালে ১৫ ওভার ২ বল খেলে আরও ৩৪ রান যোগ করে চা বিরতির আগে ২০৮ রানে অলআউট হয়ে যায় বরিশাল।  

এতে ঢাকা মেট্রোপলিটনের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৭ রান। বরিশাল দলের মইনুল ইসলাম ৬৩ ও সালমান হোসাইন ৪৪ রান করেন। বরিশালের দ্বিতীয় ইনিংসে ঢাকা মেট্রোর আবু হায়দার রনি ৪২ রানে ৩টি, শহীদুল ইসলাম ৪৩ রানে ২টি এবং আরাফাত সানি ৫৮ রানে ২টি উইকেট শিকার করেন।  

৩৭ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ৩০ রানে ১ম এবং ৩৫ রানে দ্বিতীয় উইকেট হারায় ঢাকা মেট্রোপলিটন। শেষ পর্যন্ত জাহিদুজ্জামানের অপরাজিত ১৫ রানের ওপর ভর করে মধ্যাহ্ন ভোজের আগেই ৮ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা মেট্রোপলিটন। বরিশালের পক্ষে তানভীর ইসলাম ১৩ রানে ২টি উইকেট শিকার করেন।  

ম্যাচ শেষে ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা দুই দলের মধ্যে প্রাইজমানি এবং ম্যাস সেরা খেলোয়াড়ের হাতে ক্রেস্ট তুলে দেন। এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলমগীর হোসেন খান আলো সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
এমএস/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa