ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

দ্বিতীয় ইনিংসে ব্যর্থ নাসির, বড় ব্যবধানে জয় ঢাকার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
দ্বিতীয় ইনিংসে ব্যর্থ নাসির, বড় ব্যবধানে জয় ঢাকার

প্রথম ইনিংসে দলের ২৩০ রানের অর্ধেকই এসেছিল নাসির হোসেনের ব্যাট থেকে। মাঠের বাইরের সমস্ত বিতর্ক পেছনে ফেলে রংপুর বিভাগের হয়ে দুর্দান্ত সেঞ্চুরি করেন এই অলরাউন্ডার।

 

এরপর বল হাতেও জ্বলে ওঠেন নাসির। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ঢাকা বিভাগের ৪ উইকেট নেন তিনি। কিন্তু ব্যাটে-বলে আগুন ঝরালেও দলকে জয় এনে দিতে পারলেন না ২৯ বছর বয়সী তারকা। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম স্তরের চারদিনের ম্যাচে ৮০ রানে হেরেছে রংপুর বিভাগ।  

২৬৪ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৮৩ রানে গুটিয়ে যায় নাঈম ইসলামের দল। নাসিরের ১১৫ রানের সুবাদে রংপুর প্রথম ইনিংসে ২৩০ রান করেছিল তারা। এর আগে সাইফ হাসানের সেঞ্চুরিতে ঢাকা বিভাগ প্রথম ইনিংসে করে ৩৬৫ রান। তৃতীয়দিন দ্বিতীয় ইনিংস শুরু করে নাসির ও সোহরাওয়াদী শুভর ঘূর্ণিতে ১২৮ রানে গুটিয়ে যায় নাদিফ চৌধুরীর দল।  

বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেএসপির ৪ নম্বর মাঠে চতুর্থদিনে জয়কে পাখির চোখ করে মাঠে নামে রংপুর। আগেরদিন অবশ্য ৩৫ রান তুলতেই ২ উইকেট হারায় তারা। চতুর্থদিন শুরু করেন সোহরাওয়ার্দী শুভ ও মাহমুদুল হাসান। কিন্তু বেশিদূর এগোতে পারেননি তারা। দুজনকেই সাজঘরে ফেরান নাজমুল হোসেন। শুভকে (২০) বোল্ড করার পর মাহমুদুলকে (১৫) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি।  

এরপর নাসিরকে নিয়ে প্রতিরোধের চেষ্টা করেন অধিনাক নাঈম। কিন্তু প্রথম ইনিংসের সফলতা দ্বিতীয় ইনিংসে পুনরাবৃত্তি করতে পারেননি নাসির (১৬)। এরপর আবারও জোড়া আঘাত হানেন নাজুমল। তুলে নেন আরিফুল হক (২) উইকেটরক্ষক আকবর আলীকে (২৮)। আলাউদ্দিন বাবুও (৮) বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। সতীর্থদের যাওয়া-আসার মাঝে ফিফটি তুলে নেন নাঈম। তিনি ফেরেন নবম উইকেট হিসেবে। নাঈমের ১৯৪ বলে ৬১ রানের ধৈর্যশীল ইনিংসটি সাজানো ছিল ৪ চারে। শেষ উইকেট রিশাদ হোসেনকেও (১০) ফেরান নাজমুল। মুকিদুল ইসলাম অপরাজিত ছিলেন শূন্য রানে।  

প্রথম ইনিংসে ৪ ও দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন নাজমুল।  

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa