ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ক্রিকেট

বাংলাদেশকে ঘুরে দাঁড়ানোর মন্ত্র বাতলে দিলেন ব্যাটিং কোচ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
বাংলাদেশকে ঘুরে দাঁড়ানোর মন্ত্র বাতলে দিলেন ব্যাটিং কোচ জন লুইস

বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। কিউইদের চোখ এখন শেষ ম্যাচটি জিতে টাইগারদের হোয়াইটওয়াশ করা।

 

তবে শেষ ম্যাচে দল ঘুরে দাঁড়াবে বলে আত্মবিশ্বাসী বাংলাদেশের ব্যাটিং কোচ জন লুইস। আর সেক্ষেত্র নতুন বলে যদি ব্যাটসম্যানদের উইকেট না হারিয়ে লড়াই চালিয়ে যেতে হবে। অর্থাৎ প্রথম ১০ ওভারে উইকেট হারানো চলবে না টাইগারদের।  

প্রথম ম্যাচে যাচ্ছে-তাই ব্যাটিং করলেও দ্বিতীয় ম্যাচে উন্নতির দেখা পায় বাংলাদেশি ব্যাটসসম্যানরা। ডানেডিনে ১৩১ রানে অলআউট হওয়ার লজ্জা ভুলে ক্রাইস্টচার্চে তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুনের ফিফটিতে ৬ উইকেটে ২৭১ রান করে টাইগাররা। তবে ক্যাচ মিস ও বাজে ফিল্ডিংয়ের কারণে দ্বিতীয় ম্যাচে হেরে যায় তারা। যা ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদেরই মাটিতে বাংলাদেশের ১৫তম হার।  

তবে লুইস অতীত ভুলে হোয়াইটওয়াশ এড়ানোর দিকে দৃষ্টিপাত করছেন এখন। তার বিশ্বাস, শেষ ওয়ানডেতে ঘুরে দাঁড়াবে টাইগাররা। যদি তারা নতুন বল সামাল দিতে পারে। লুইস বলেন, ‘যদি আমরা প্রথম ব্যাট করি, আমাদেরকে নতুন বলে সাবধান থাকতে হবে। তাদের ট্রেন্ট বোল্টের মতো পেসার আছে এবং সাউদিও দলে ফিরতে পারেন। তারা মানসম্পন্ন পারফর্মার। আমাদেরকে নিশ্চিত করতে হবে, তারা যাতে শুরুতে কোনো আঘাত হানতে না পারে। যদি আমরা বড় স্কোর তাড়া করি, আমাদেরকে পাওয়ার প্লের সুযোগ নিতে হবে। কিছু ঝুঁকি নিতে হবে। কিছু শট খেলতে হবে। ’  

শুক্রবার (২৬ মার্চ) ভোর ৪টায়, ওয়েলিংটনে কিউইদের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa