ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

শেষ ম্যাচটা জিততে চায় টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
শেষ ম্যাচটা জিততে চায় টাইগাররা মোহাম্মদ মিঠুন/ছবি: সংগৃহীত

প্রথম দুই ম্যাচে হেরে ইতোমধ্যে ওয়ানডে সিরিজ খুইয়ে বসেছে বাংলাদেশ। ফলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি এখন শুধুই নিয়মরক্ষার।

কিন্তু বাংলাদেশের জন্য ম্যাচটি আলাদা গুরুত্ব বহন করে। হোয়াইওয়াশ এড়াতে শেষ ম্যাচে জয় ছাড়া অন্যকিছু ভাবার সুযোগ নেই টাইগারদের সামনে।

সিরিজের প্রথম ম্যাচে ভরাডুবির পর দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশ। আগে ব্যাট করে ব্যাটসম্যানদের দৃঢ়তায় ৬ উইকেটে ২৭১ রান তুলেছিলেন তামিমরা। ম্যাচের একটা পর্যায় পর্যন্ত বাংলাদেশের জয়ের সম্ভাবনাও জেগেছিল। কিন্তু বেশকিছু সহজ ক্যাচ মিস করার ফল ভুগতে হয়েছে সফরকারীদের।

দ্বিতীয় ম্যাচে ফিল্ডিং ব্যর্থতায় হারে হতাশ বাংলাদেশ দলের ডানহাতি ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন বলেন, ‘২৭০ (আসলে ২৭১) অবশ্যই লড়াকু সংগ্রহ। উইকেট বেশ ভালো ছিল। ম্যাচটা জেতার সুযোগ ছিল। কিন্তু ফিল্ডিং আমাদের পিছিয়ে দিয়েছে। প্রথম ম্যাচের বাজে ফলাফলের পর দ্বিতীয় ম্যাচে সবাই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। কিন্তু ফিল্ডিং আমাদের ভুগিয়েছে। ’

ওয়ানডে সিরিজে এখনও এক ম্যাচ বাকি। ওই ম্যাচ জিতে আগের ম্যাচের কষ্ট ভুলতে চায় টাইগাররা। শেষ ম্যাচের লক্ষ্য নিয়ে মিঠুন বলেন, ‘অবশ্যই অন্তত একটা ম্যাচ জিততে চাই। তিন ম্যাচের মধ্যে একটা ম্যাচ জিতলেও সেটা আমাদের জন্য বড় অর্জন হবে। শেষ ম্যাচ নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা করব। যেহেতু ওটা নতুন একটা ম্যাচ, ফলে আমরা সেভাবেই চেষ্টা করব। ’

এরইমধ্যে তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে ক্রাইস্টচার্চ থেকে বিমানে চড়ে মঙ্গলবার নিউজিল্যান্ড সময় বিকেলের দিকে ওয়েলিংটনে পৌঁছেছে বাংলাদেশ দল। আগামী শুক্রবার (২৬ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৪টায় ওয়ালিংটনের বেসিন রিজার্ভে মাঠে গড়াবে ম্যাচটি।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa