ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

জয়ের খোঁজে ওয়েলিংটনে তামিমরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
জয়ের খোঁজে ওয়েলিংটনে তামিমরা ফাইল ছবি

প্রথম দুই ওয়ানডেতে হেরে নিউজিল্যান্ডের কাছে ইতোমধ্যে সিরিজ খুইয়ে বসেছে বাংলাদেশ। ফলে তৃতীয় ও শেষ ওয়ানডেটি এখন শুধু আনুষ্ঠানিকতা।

তবে সিরিজে অন্তত একটা জয় পেতে মরিয়া টাইগারদের জন্য ম্যাচটা অনেক গুরুত্বপূর্ণ। আর সেই ম্যাচটি খেলতে ক্রাইস্টচার্চ থেকে ওয়েলিংটনে পৌঁছেছে তামিমবাহিনী।

ক্রাইস্টচার্চ থেকে বিমানে চড়ে মঙ্গলবার নিউজিল্যান্ড সময় বিকেলের দিকে ওয়েলিংটনে পৌঁছেছে বাংলাদেশ দল।

ডানেডিনে প্রথম ওয়ানডেতে মাত্র ১৩১ রানে গুটিয়ে গিয়ে ৮ উইকেটে হেরেছিল বাংলাদেশ দল। তবে দ্বিতীয়টিতে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল তামিমবাহিনী। কিউই বোলিং আক্রমণ সামলে ৬ উইকেটে ২৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় তামিমের দল। ১০ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচটি জিতেছে নিউজিল্যান্ড। কিন্তু একটা সময় ভীষণ চাপে ছিল কিউইরা। বাংলাদেশি ফিল্ডাররা বেশ কয়েকটি ক্যাচ না ফেললে ম্যাচের ফল ভিন্ন হতে পারতো।

এবার বাকি ম্যাচটিতে আগের ভুলগুলো শুধরে জয়ের মুখ দেখতে চায় বাংলাদেশ। তাছাড়া আনুষ্ঠানিকতার ম্যাচ হলেও হোয়াইটওয়াশ এড়াতে হলে এই ম্যাচে জিততেই হবে টাইগারদের। অধিনায়ক তামিম ইকবালও এমন প্রত্যয় জানিয়েছেন। দ্বিতীয় ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমি ব্যাক্তিগতভাবে মনে করি, আমরা এখানে উন্নতি করতে আসিনি। ম্যাচ জিততে এসেছি। ’ 

আগামী শুক্রবার (২৬ মার্চ) ভোর ৪টায় ওয়ালিংটনের বেসিন রিজার্ভে মাঠে গড়াবে তৃতীয় ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa