ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ইংলিশদের বিশাল ব্যবধানে হারালো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
ইংলিশদের বিশাল ব্যবধানে হারালো ভারত

সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ৬৬ রানে হারিয়েছে ভারত। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কোহলিবাহিনী।

মঙ্গলবার পুনেতে শিখর ধাওয়ানের ৯৮, বিরাট কোহলির ৫৬, লোকেশ রাহুল ও অভিষিক্ত ক্রুনাল পান্ডিয়ার অপরাজিত অর্ধশতকে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩১৭ রানের বিশাল সংগ্রহ পায় ভারত। জবাবে ২৫১ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড।

শুরুতে ব্যাট করতে নামা ভারতের ব্যাটসম্যানরা আসল কাজটা করেই রেখেছিলেন। ওপেনার ধাওয়ান অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেও ১০৬ বল স্থায়ী ইনিংসটি মূলত বড় সংগ্রহের ভিত্তি গড়ে দেয়। ১১ চার ও ২ ছক্কায় সাজানো ইনিংসটি শেষ হয় বেন স্টোকসের বলে। এদিকে কোহলি ফিফটি করার পথে একটি রেকর্ড স্পর্শ করেছেন। শচীন টেন্ডুলকারের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে ঘরের মাঠে ১০ হাজারি ক্লাবে নাম লিখিয়েছেন তিনি।  

ভারতীয় অধিনায়ক ৬ চারে সাজানো ইনিংসটি লম্বা করতে পারেননি। তবে তাতে কোনো সমস্যা হয়নি ভারতের। কারণ শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন রাহুল ও ক্রুনাল। এর মধ্যে রাহুল খেলেন ৪৩ বলে ৪ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৬২ রানের ইনিংস। আর ক্রুনাল ৩১ বলে ৭ চার ও ২ ছক্কায় ৫৮ রান নিয়ে অপরাজিত থাকেন।

বল হাতে ৩ উইকেট নিয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। আর ২ উইকেট গেছে মার্ক উডের দখলে।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়েছিল ইংল্যান্ডের। ১৩৫ রান তুলে ফেলেন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। রয় ৪৬ রান করে বিদায় নেওয়ার পরও বেয়ারস্টো ছিলেন ইংলিশদের আশা হয়ে। কিন্তু সেঞ্চুরি থেকে মাত্র ৬ রানে থামে তার ইনিংস। মাত্র ৬৬ বলে ৬ চার ও ৭ ছক্কায় সাজানো ইনিংসটি শেষ হওয়ার পর পথ হারায় ইংলিশরা। এরপর বলার মতো রান আসে শুধু মঈন আলীর (৩০) ব্যাট থেকে।

বল হাতে ভারতের অভিষিক্ত বোলার প্রসিদ্ধ কৃষ্ণা নিয়েছেন ৪ উইকেট। ৩ উইকেট গেছে শার্দূল ঠাকুরের দখলে। ২ উইকেট ভুবনেশ্বর কুমারের আর বাকি উইকেট নিয়েছেন ক্রুনাল।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa