ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

জ্বলে উঠলো নাসিরের ব্যাট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
জ্বলে উঠলো নাসিরের ব্যাট নাসির হোসেন/ছবি: সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) শুরুর আগে আসরে হাজার রান করার লক্ষ্য ঠিক করেছিলেন নাসির হোসেন। সেই লক্ষ্যের পথে হাঁটতে গিয়ে শুরুটা ভালোই হলো এই অলরাউন্ডারের।

আসরে নিজের প্রথম ইনিংসেই সেঞ্চুরির দ্বারপ্রান্তে কিছুদিন আগেও বিয়ে সংক্রান্ত বিতর্কে জড়ানো এই ক্রিকেটার।

ঢাকা বিভাগের বিপক্ষে প্রথম স্তরের ম্যাচে বিকেএসপিতে মুখোমুখি হয়েছে রংপুর। শুরুতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৫ রান তুলতে পারে ঢাকা। জবাবে মঙ্গলবার দ্বিতীয় দিন শেষে রংপুরের প্রথম ইনিংসের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ১৯৪ রান। এখনও রংপুর পিছিয়ে আছে ১৭১ রানে।

সাইফ হাসানের ১২৭ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ঢাকা বিশাল সংগ্রহ গড়ার পর ব্যাটিংয়ে নামে রংপুর। কিন্তু ৪১ রান তুলতেই নাই হয়ে যায় তাদের ৫ উইকেট। তবে রংপুরের ব্যাটিং লাইনআপ ধ্বসে পড়া ঠেকান নাসির। ১৮৫ বল খেলে ৯৩ রানে অপরাজিত থাকেন তিনি। ইনিংসটি তিনি ১১টি চার ও ২টি ছক্কায় সাজিয়েছেন। ১২ রান নিয়ে অপরাজিত আছেন আলাউদ্দিন বাবু।

অন্যদিকে খুলনায় ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সিলেট বিভাগ। শুরুতে ব্যাট করতে নামা খুলনা বিভাগের প্রথম ইনিংসে করা ৩৭৫ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে সিলেটের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ১৩০ রান। বল হাতে খুলনার মাসুম খান নিয়েছেন ৪ উইকেট। ২টি করে উইকেট গেছে মিনহাজুর রহমান ও মমিনুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa