ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জাদরানের ব্যাটে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল আফগানরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, মার্চ ২০, ২০২১
জাদরানের ব্যাটে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল আফগানরা

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষটিতে জিম্বাবুয়েকে ৪৭ রানের বড় ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ করল আফগানিস্তান। দারুণ ব্যাট করে নাজিবুল্লাহ জাদরান জয়ে ভূমিকা রাখেন।

শনিবার (২০ মার্চ) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা আফগানিস্তান নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৮৩ রান করে। জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে ৫ উইকেট হারিয়ে ১৩৬ রানের বেশি করতে পারেনি।

১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় জিম্বাবুয়ে। তবে ষষ্ঠ উইকেট জুটিতে রায়ান বার্লকে নিয়ে ৮০ রানের পার্টনারশিপ গড়ে জয়ের ব্যবধান কমান সিকান্দার রাজা। তারা দুজনেই অপরাজিত থাকেন। রাজা ২৯ বলে ২টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৪১ রান করেন। আর ৩১ বলে ৩৯ রান করেন বার্ল। এছাড়া ওপেনার তারিসাই মুসাকান্ডার ব্যাট থেকে ৩০ রান আসে।

আফগানদের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট পান করিম জানাত। এছাড়া ফজলহক ফারুকি, মোহাম্মদ নবী ও নাভীন-উল-হক একটি করে উইকেট নেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে আফগানিস্তান। রান পায় টপঅর্ডারের প্রায় সব ব্যাটসম্যান। তবে বেশ আক্রমণাত্মক ছিলেন জাদরান। তিনি শেষ পর্যন্ত ব্যাট করে ৩৫ বলে ৭২ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৫টি চার ও সমান ছক্কা। এছাড়া ৩১ বলে ৩৯ রান করেন উসমান গনি।

জিম্বাবুয়ে বোলারদের মধ্যে ২টি করে উইকেট পান রিটার্ড এনগারাভা ও ব্লেসি মুজারবানি।

ম্যাচসেরা নির্বাচিত হন নাজিবুল্লাহ জাদরান, আর পুরো টুর্নামেন্টে অসাধারণ খেলে সিরিজ সেরার পুরস্কার জেতেন করিম জানাত।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।