ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিম একাদশের বিপক্ষে শান্ত একাদশের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
তামিম একাদশের বিপক্ষে শান্ত একাদশের দাপুটে জয় রুবেলের বল মোকাবেলা করছেন মিঠুন

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নিয়েছে বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা। একদিনের প্রস্তুতি ম্যাচে তামিম ইকবাল একাদশের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে নাজমুল হোসেন শান্ত একাদশ।

 

তামিম ইকবাল একাদশের হয়ে খেলেননি তামিম। উরুতে অস্বস্তি বোধ করায় মাঠে নামেননি টাইগারদের ওয়ানডে অধিনায়ক। তার দলও হেরেছে ৯ উইকেটে।  

মঙ্গলবার (১৬ মার্চ) কুইন্সটাউনের জন ডেভিস ওভালে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৩৩ রান করে তামিম একাদশ। জবাবে ৪৬.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ২৩৫ রান করে জয় তুলে নেয় শান্ত একাদশ।  

একদিনের প্রস্তুতি ম্যাচটিতে নাজমুল হোসেন শান্ত একাদশের হয়ে ফিফটির দেখা পেয়েছেন মুশফিকুর রহিম, লিটন কুমার দাস ও মেহেদী হাসান মিরাজ। অন্যদিকে তামিম একাদশের হয়ে কেবল ফিফটি করেন মোহাম্মদ মিঠুন।  

শান্ত একাদশের হয়ে মুশফিক অপরাজিত থাকেন ৫০ রানে। ৫৯ রানে স্বেচ্ছায় মাঠ ছাড়েন লিটন। মিরাজের ব্যাট থেকে আসে ৫০ রান। এছাড়া অধিনায়ক শান্ত ৪০ রান করে অন্যদের ব্যাটিংয়ের সুযোগ করে দেন। ১৬ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ সাইফউদ্দিন।  

তামিম একাদশের হয়ে ৬৬ রানের অপরাজিত ইনিংস খেলেন মিঠুন। এছাড়া মেহেদি হাসান ৩৮, মাহমুদউল্লাহ রিয়াদ ৩৫ ও সৌম্য সরকার করেন ২৮ রান। ওপেনার নাঈম শেখের ব্যাট থেকে আসে ১২ রান।  

শান্ত একাদশের হয়ে ৪২ রানে ৪ উইকেট নেন রুবেল হোসেন। ৪০ রানে ১ উইকেট নেন সাইফউদ্দিন। তামিম একাদশের হয়ে ২১ রান দিয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন মুস্তাফিজুর রহমান।  

হাঁটুতে চোট পাওয়ায় প্রস্তুতি ম্যাচে খেলেননি অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। অন্যদিকে উরুতে অস্বস্তি বোধ করায় মাঠে নামার ঝুঁকি নিতে চাননি তামিম। অবশ্য তার চোট তেমন গুরুতর নয় বলে জানা গেছে।  

প্রস্তুতি ম্যাচ দিয়ে কুইন্সটাউনের ক্যাম্প শেষ করলো টাইগাররা। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি খেলবে শনিবার (২০ মার্চ), ডানেডিনে।  

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।