ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ক্রিকেট

ব্রাভোর সেঞ্চুরিতে লঙ্কানদের হোয়াইটওয়াশ করল ক্যারিবীয়রা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
ব্রাভোর সেঞ্চুরিতে লঙ্কানদের হোয়াইটওয়াশ করল ক্যারিবীয়রা

ড্যারেন ব্রাভোর সেঞ্চুরিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে ঘরের মাঠে হোয়াইটওয়াশ করেছে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে লঙ্কানদের ৫ উইকেটে হারিয়েছে ক্যারিবীয়রা।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৭৪ রান করে। জবাবে ৯ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা।

২৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্রাভোর ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরিতে ভর করে জয় পায় উইন্ডিজরা। বাঁহাতি এই ব্যাটসম্যান ১৩২ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ১০২ করে সুরাঙ্গা লাকমলের বলে বিদায় নেন। এছাড়া শাই হোপ ৬৪ ও অধিনায়ক কাইরন পোলার্ড অপরাজিত ৫৩ করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দলের টপঅর্ডাররা বড় স্কোর করতে না পারলেও অষ্টম ব্যাটসম্যান ওয়ানিন্দু হারাসাঙ্গা ডি সিলভার অপরাজিত ঝড়ো ৮০ রানের কল্যাণে ভালো সংগ্রহ পায় সফরকারী শ্রীলঙ্কা। তিনি ৬০ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় এই ইনিংস খেলেন। দলীয় ১৫১ রানে ৬ উইকেট হারানোর পর সপ্তম উইকেট জুটিতে ডি সিলভা ও আসেন বান্দারা ১২৩ রান তোলেন। বান্দারও অপরাজিত ৫৫ রান করেন।

ক্যারিবীয় বোলারদের মধ্যে আকিল হোসেন তিনটি উইকেট নেন।

ম্যাচ সেরা হন ড্যারেন ব্রাভো। আর সিরিজ সেরার পুরস্কার ওঠে শাই হোপের হাতে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।