ঢাকা, শুক্রবার, ১৭ চৈত্র ১৪২৯, ৩১ মার্চ ২০২৩, ০৮ রমজান ১৪৪৪

ক্রিকেট

থারাঙ্গা ৯৯* বাংলাদেশ লেজেন্ডসের টানা তৃতীয় হার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
থারাঙ্গা ৯৯* বাংলাদেশ লেজেন্ডসের টানা তৃতীয় হার থারাঙ্গা মাত্র ৪৭ বলে ১১ চার, ৫ ছক্কায় করেন অপরাজিত ৯৯ রান।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে টানা তৃতীয় হারের স্বাদ পেল বাংলাদেশ। ভারতের রায়পুরে গতকাল বুধবার (১০ মার্চ) রাতে শ্রীলঙ্কা লেজেন্ডসের কাছে ৪২ রানে হেরেছে বাংলাদেশ লেজেন্ডস।

আগে ব্যাট করে লঙ্কানদের করা ১৮০ রানের জবাবে ১৩৮ রান করে বাংলাদেশ। এই হারের আগে ভারত ও ইংল্যান্ডের কাছে হেরেছে বাংলাদেশ।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে শ্রীলঙ্কা। চোট পেয়ে ওপেনার সনাৎ জয়াসুরিয়া মাঠ ছাড়লে ব্যাট করতে নামেন থারাঙ্গা। ৬ষ্ঠ ওভারে ২৩ বলে ৩৩ করা দিলশানকে আউট করেন রাজিন সালেহ। এরপর চামারা সিলভাকে এক পাশে রেখে তাণ্ডব চালান থারাঙ্গা। থারাঙ্গা মাত্র ৪৭ বলে ১১ চার, ৫ ছক্কায় করেন অপরাজিত ৯৯ রান।

বাংলাদেশের পক্ষে মোহম্মদ রফিক ৪ ওভার বল করে মাত্র ২৪ রান দিয়ে নেন চামারার উইকেট। আব্দুর রাজ্জাক ছিলেন সবচেয়ে কম খরুচে। উইকেট না পেলেও তার ৪ ওভার থেকে কেবল ২১ রান নিতে পারে লঙ্কানরা। অনিয়মিত বোলার হয়েও ৪ ওভার বল করে ৪৮ রান দিয়ে দেন রাজিন। পেসার মোহাম্মদ শরিফ ৪ ওভারে ৩০ রান দিয়ে পেয়েছেন ফারভিজ মাহরুফের উইকেট।

রান তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুতে ছিল চ্যালেঞ্জ জানানোর ইঙ্গিত। নাজিমউদ্দিন ও মেহরাব হোসেন পাওয়ার প্লের ৬ ওভারে দলকে এনে দেন ৫৪ রান। ৩ চার ১ ছক্কায় ২৬ বলে ২৭ করা মেহরাব ফেরেন তিলকরত্নে দিলশানকে ছক্কা মারতে গিয়ে। ৮ম ওভারে বাংলাদেশের সাবেকদের রান তখন ৫৭।

মেহরাবের বিদায়ের পরই বদলাতে থাকে ম্যাচের ছবি। হান্নান সরকার, মোহাম্মদ রফিক, মুশফিকুর রহমানরা ফিরে যান দ্রুত। রানরেটের চাপ অনেক বেড়ে যাওয়ায় নাজিমউদ্দিনের একার পক্ষে পরিস্থিতি বদলানো সম্ভব ছিল না। তিনি তুলে নেন ফিফটি। টুর্নামেন্টের নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৪৯ রান করেছিলেন এই ডানহাতি ওপেনার। শেষ দিকে খালেদ মাসুদের ২২ বলে অপরাজিত ২৮ রানের ইনিংসে কিছুটা কমে ব্যবধান।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa