ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মার্চ ৫, ২০২১
নিউজিল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরলো অস্ট্রেলিয়া দুর্দান্ত ইনিংস খেলেছেন ফিঞ্চ/ছবি: সংগৃহীত

চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৫০ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই নিয়ে টানা দুই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-২ এ সমতা আনলো সফরকারীরা।

 

শুক্রবার (৫ মার্চ) ওয়েলিংটনে অস্ট্রেলিয়ার ৬ উইকেট হারিয়ে করা ১৫৬ রানের জবাবে ১০৬ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড।  

শুরুতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার হয়ে বড় রান আসে একমাত্র অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে। বাকিরা যেখানে ২০ রানের গণ্ডিও ছাড়াতে পারেননি, অজি অধিনায়ক সেখানে ওপেনিংয়ে নেমে ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন। দুর্দান্ত এই ইনিংসটি ৫টি চার ও ৪টি ছক্কায় সাজানো। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান আসে মার্কাস স্টইনিসের ব্যাট থেকে।

বল হাতে নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোদি ৪ ওভারে ৩২ রান খরচে ৩ উইকেট তুলে নিয়েছেন। ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট ঝুলিতে পুরেছেন ২ উইকেট। বাকি উইকেট মিচেল স্যান্টনারের।

জবাবে দলীয় ২১ রানেই ওপেনার মার্টিন গাপটিলের উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। দুই অঙ্কের দেখা পান মাত্র তিনজন কিউই ব্যাটসম্যান। এর মধ্যে সর্বোচ্চ ৩০ রান আসে কাইল জেমিয়েসনের ব্যাট থেকে।  

বল হাতে অস্ট্রেলিয়ার পেসার কেইন রিচার্ডসন ২.৫ ওভার বলে করে ১৯ রান খরচে তুলে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট ভাগ করে নেন অ্যাস্টন অ্যাগার, অ্যাডাম জাম্পা এবং গ্লেন ম্যাক্সওয়েল। বাকি উইকেট আসে রান আউট থেকে।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন অ্যারন ফিঞ্চ।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মার্চ ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।