ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

ক্রিকেট

বাংলাদেশে ক্রিকেট একাডেমি করতে চায় রাজস্থান রয়্যালস

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
বাংলাদেশে ক্রিকেট একাডেমি করতে চায় রাজস্থান রয়্যালস ছবি: বিসিবি

হঠাৎ করেই মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে এসেছেন আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের কয়েকজন শীর্ষ কর্মকর্তা। পরিদর্শন শেষে সংবাদমাধ্যমকে ফ্র্যাঞ্চাইজিটির চেয়ারম্যান রঞ্জিত ভাট ঠাকুর জানালেন, বাংলাদেশে একটা ক্রিকেট একাডেমি করতে চান তারা।

বৃহস্পতিবার (৪ মার্চ) মিরপুরের হোম অব ক্রিকেট পরিদর্শন করেন রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান ও তার প্রতিনিধি দল। তারা স্টেডিয়ামের সুযোগ-সুবিধা ঘুরে দেখেন। এসময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন বিসিবির গ্রাউন্ডস কমিটির ম্যানেজার আবদুল বাতেন এবং প্রধান কিউরেটর গামিনি ডি সিলভা। মাঠ পরিদর্শন শেষে তারা বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে দেখা করেন।

এবারের আইপিএলের নিলামে বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানকে ১ কোটি রুপিতে কিনে নেওয়ার পর রাজস্থান রয়্যালসকে বাঁহাতি পেসারকে নিয়ে বেশ প্রচারণা চালাতে দেখা গেছে। এবার তো ফ্র্যাঞ্চাইজিটির কর্মকর্তারাও বাংলাদেশ সফরে এলেন। এই সফরের উদ্দেশ্য পুরোপুরি পরিষ্কার না করলেও জানা গেছে, আইপিএলের আগে বাংলাদেশে কন্ডিশনিং ক্যাম্প করতে চায় দলটি। সেই সঙ্গে বাংলাদেশের তাদের ভক্ত-সমর্থক বাড়ানোও এই সফরের উদ্দেশ্য বলে জানা গেছে।

তবে রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত ভাট সাংবাদিকদের বলেন,’বাংলাদেশে আমরা একটি ক্রিকেট একাডেমি করতে চাই। এর নাম হবে রয়্যালস ক্রিকেট একাডেমি। তবে এটি এখনও প্রাথমিক পর্যায়ে আছে। আমরা অবশ্য পরিকল্পনার বাস্তবায়ন দ্রুততম সময়ের মধ্যে করতে চাই। ’

এদিকে মোস্তাফিজকে কিনে নিলেও পুরো আসরের জন্য রাজস্থানের পক্ষে তাকে পাওয়ার সম্ভাবনা কম। কারণ একই সময়ে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। কিছুদিন আগেই ওই সিরিজে খেলার প্রতি আগ্রহ দেখিয়েছেন মোস্তাফিজ। আইপিএলের চেয়ে দেশের খেলাই তার কাছে বেশি প্রাধান্য পায় বলেও জানান তিনি। ফলে টেস্ট দলে ডাক পেলে তিনি খেলতে চান।

এবার রাজস্থান রয়্যালসের চেয়ারম্যানের মুখেও শোনা গেল ফিজের কথার প্রতিধ্বনি। তিনি বলেন, ‘আমরা মোস্তাফিজকে নিয়েছি। আশা করি সে আমাদের হয়ে খেলবে। তবে দেশের দায়িত্ব আগে। দেশের খেলা বাদ দিয়ে সে আমাদের দলে খেলুক, তা আমরাও চাই না। ‘

বাংলাদেশ ক্রিকেটের সঙ্গেও রঞ্জিত ভাটের সম্পর্ক বেশ পুরনো। সেই সূত্র ধরে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর সঙ্গে বাংলাদেশের ক্রিকেটীয় সম্পর্ক উন্নয়নে কাজ করার আগ্রহ দেখালেন তিনি, ‘আমি বাংলাদেশ ক্রিকেটকে সবসময়ই সমর্থন দিয়ে গেছি। ১৯৮৭ সালে বাংলাদেশে আয়োজিত এশিয়া কাপে আমি স্পন্সর করেছি। আবারও বাংলাদেশে আসতে পেরে আমি খুবই খুশি। আমি এখানে এসেছি স্টেডিয়ামটি দেখতে যে আমরা কীভাবে বাংলাদেশের সঙ্গে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির মধ্যে সহযোগিতা তৈরি করতে পারি। ‘

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa