ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

ক্রিকেট

শিক্ষা ব্যাচ ভিত্তিক সংগঠনের ক্রিকেট আসর অনুষ্ঠিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
শিক্ষা ব্যাচ ভিত্তিক সংগঠনের ক্রিকেট আসর অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক এমপি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শিক্ষা ব্যাচ ভিত্তিক সংগঠন এসএসসি ১৯৭২-২০২০ স্টুডেন্টস অব বাংলাদেশের উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হয়েছে। আসরে এসএসসির বিভিন্ন ব্যাচের মোট ১২টি দল অংশগ্রহণ করে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠে সকাল ৮টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে টুর্নামেন্টের শুভ উদ্বোধন করা হয়। ম্যাচ শুরু হয় এর ৩০ মিনিট পর। টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠান সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হয়।  

অংগ্রহণকারী দলগুলো হলো, ১০/১২ টাইগার্স, ৯৫ বুলস, হ্যামার ৯৭, ০৭/০৯ ভাইকিংস, স্ট্রংগার স্ট্রাইকার্স ০০/০২, ৯৬/৯৮ বার্নাস, ৯/১১ ফাইটার্স, ০৮/১০ চ্যালেঞ্জার্স, টিম টাইগার ০১/০৩, সিক্স-এইট ওয়ারিয়র্স, ওয়ান টু ওয়ান ফোর গার্ডিয়ানস ও ১১/১৩ ফ্রেন্ডস ওয়ার্ল্ড।

নকআউট এই টুর্নামেন্টে ফাইনালে ওঠে ০৭/০৯ ভাইকিংস ও ১১/১৩ ফ্রেন্ডস ওয়ার্ল্ড। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলে চ্যাম্পিয়ন হয় ১১/১৩ ফ্রেন্ডস ওয়ার্ল্ড।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক এমপি। তিনি জানান, শিক্ষা ব্যাচ ভিত্তিক সংগঠন এসএসসি ১৯৭২-২০ স্টুডেন্টস অব বাংলাদেশ শুধু ক্রীড়া ক্ষেত্রেই নয়, সমাজের বিভিন্ন সেবামূলক কাজে অংশ নিয়ে সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে সংগঠনটির জন্য শুভকামনা জানান তিনি।

তরুণদের উদেশ্যে তিনি বলেন, দেশ এবং দেশের মাটিকে ভালোবাসতে হবে। মাদক নয়, লেখাপড়া ও খেলাধুলায় মনোনিবেশ করে একটি সুস্থ আগামীর বাংলাদেশ গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের কল্যাণের কারণেই আজ ১৯৭২-২০২০ সালের বিভিন্ন বয়সীদের নিয়ে ফেসবুকের এত বড় একটি গ্রুপ করা সম্ভব হয়েছে। বয়োজেষ্ঠ্য ও তারুণ্য নিয়ে একটি একান্নবর্তী পরিবার গঠিত হয়েছে। এ সময় ডিজিটাল বাংলাদেশ গঠনে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের কথা তুলে ধরেন।

আয়োজক কমিটির প্রধান রাবেল আহমেদ বলেন, গত বছরের এপ্রিলে ‘এসএসসি ১৯৭২-২০২০ স্টুডেন্টস অব বাংলাদেশ’ গ্রুপটি খোলার পর দ্রুত এর সদস্য বাড়তে থাকে। বর্তমানে এই গ্রুপের সদস্য সংখ্যা আড়াই লাখের ওপরে। রক্ত সংগ্রহ, সামাজিক কার্মকাণ্ড এবং বিভিন্ন ধরনের প্রতিয়োগিতা করে চলেছি আমরা। আগামীতেও এর ধারাবাহিকতা বজায় থাকবে।

টুর্নামেন্টের মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোর ডট কম।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa