ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

ক্রিকেট

তানভিরের ক্যারিয়ার সেরা বোলিং, ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু সাইফদের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
তানভিরের ক্যারিয়ার সেরা বোলিং, ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু সাইফদের

বল হাতে ২৩ ওভারে ৫৫ রান দিয়ে একাই ৫ উইকেট নিলেন তানভির ইসলাম। প্রথম শ্রেণির ক্রিকেটে তার এই ক্যারিয়ার সেরা বোলিংয়ে প্রথম ইনিংসে ৬৭ ওভারে ১৫৫ রানেই গুটিয়ে গেলো ‘উলভস’ নামে পরিচিত আয়ারল্যান্ড ‘এ’ দল।

 

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশ ইমার্জিং দল বনাম আয়ারল্যান্ড ‘এ’ দলের চারদিনের অনানুষ্ঠানিক ম্যাচ। টসে জিতে ব্যাটিংয়ে নামা সফরকারীদের প্রথম উইকেট তুলে নেন তানভির। ওপেনার জেমস ম্যাককলামকে (১৯) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি।  

আরেক ওপেনার জেরেমি ললরকে(১৩) সাজঘরে ফেরান খালেদ আহমেদ। তানভির দ্বিতীয় শিকার হিসেবে শূন্য হাতে ফেরান আইরিশ দলের অধিনায়ক হ্যারি ট্যাক্টরকে। কার্টিস ক্যাম্পার (৩৯) ও উইকেটরক্ষক লোরকান টাকার (২০) চেষ্টা করেছিলেন বড় জুটি গড়তে। তবে দু’জনকেই সাজঘরে ফেরান সাইফ হাসান।  

তানভিরের পরের ৩ শিকার মার্ক অ্যাডায়ার (৯), গ্যারেথ ডিলেনি (৪) ও গ্রাহাম হিউম (১০)। এই বাঁহাতি স্পিনারের প্রথম শ্রেণির ক্রিকেটে আগের সেরা ছিল ৪/২৯। সফরকারীদের শেষ উইকেট জোনাথন গার্থকে বোল্ড করেন এবাদত হোসেন। ব্যক্তিগত ১৪ রানে অপরাজিত ছিলেন পিটার চেজ।  
 
প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু পায় বাংলাদেশ ইমার্জিং দল। ওপেনিং জুটিতেই স্কোরবোর্ডে ৫০ রান যোগ করে তারা। ৩৯ বলে ৮ চারে ৪১ রান করা ওপেনার তানজিদ হাসান তামিমকে ফিরিয়ে ওপেনিং জুটি ভাঙেন ট্যাক্টর। তবে ওপেনার-অধিনায়ক সাইফ হাসান (২২) ও মাহমুদুল হাসান জয় (১৮) আর কোনো উইকেট হারাতে দেয়নি স্বাগতিকদের।  

আগামীকাল প্রথম ইনিংসে ১ উইকেটে ৮১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করবে বাংলাদেশ ইমার্জিং দল। সাইফের দল এখনও পিছিয়ে আছে ৭০ রানে।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa