ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

ক্রিকেট

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন ইউসুফ পাঠান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন ইউসুফ পাঠান

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন দু’টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইউসুফ পাঠান। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের ঘোষণা দেন ৩৮ বছর বয়সী অলরাউন্ডার।

 

ইউসুফ পাঠান নিজের অফিসিয়াল টুইটার পেজে লেখেন, ‘আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আমাকে সমর্থন ও ভালোবাসার জন্য আমার পরিবার, বন্ধু, সমর্থক, দল এবং পুরো দেশবাসীকে ধন্যবাদ জানায়। আামি নিশ্চিত, ভবিষ্যতেও আমাকে চলার পথে আপনারা সাহস যোগাবেন। ’ 

দেশের হয়ে তিনি ৫৭টি ওয়ানডে খেলে করেছেন ৮১০ রান এবং ২২টি টি-টোয়েন্টিতে করেছেন ২৩৬ রান। ইউসুফের আন্তর্জাতিক ক্যারিয়ারে উজ্জ্বল হয়ে আছে ২০১০ সালে ব্যাঙ্গালুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে অপরাজিত ১২৩ রানের ইনিংসটি। সেই ম্যাচে কিউইদের দেওয়া ৩১৬ রান তাড়া করে জিতেছিল ভারত। এরপর সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। এছাড়া অফ-স্পিনে তিনি নিয়েছেন ৪৬টি আন্তর্জাতিক উইকেট।   

টিম ইন্ডিয়ার জার্সিতে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন ইউসুফ।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১২ বছর খেলেছেন তিনি। রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে দু’বার জিতেছেন টুর্নামেন্ট শিরোপা। আইপিএলে ব্যাট হাতে ৩২০৪ রান এবং বল হাতে ৪২ উইকেট নিয়েছেন ইউসুফ।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa