ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

ক্রিকেট

অবসর নিলেন শচীন-ধোনি-কোহলিদের সাবেক সতীর্থ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
অবসর নিলেন শচীন-ধোনি-কোহলিদের সাবেক সতীর্থ বিনয় কুমার

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন বিনয় কুমার। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের ঘোষণা দেন এই ভারতীয় পেসার।

 

নিজের অফিসিয়াল টুইটারে এক বিবৃতিতে বিনয় কুমার লেখেন, “আজ ‘দেবাংগ্রি এক্সপ্রেস’ তার ২৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারের অনেক স্টেশন পার হওয়ার পর অবশেষে ‘অবসর’ নামের স্টেশনে পৌঁছলেন।  আমি বিনয় কুমার এখানে আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। এই সিদ্ধান্ত নেওয়া খুব সহজ নয়। যাহোক, প্রত্যেক ক্রীড়াব্যক্তির জীবনে বিদায় জানানোর দিন আসে। ”

এই অভিজ্ঞ পেসার আরও জানান, তিনি যথেষ্ট ভাগ্যবান ক্যারিয়ারে শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির সঙ্গে খেলতে পেরে।

পেসার বিনয় বলেন, ‘আমার ক্রিকেটীয় অভিজ্ঞতা সমৃদ্ধ হয়েছে অনিল কুম্বলে, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি, বীরেন্দ্রর শেওয়াগ, গৌতম গম্ভীর, বিরাট কোহলি, সুরেশ রায়না ও রোহিত শর্মার মতো তারকাদের পাশে খেলতে পেরে। এছাড়া, আমি ভাগ্যবান মুম্বাই ইন্ডিয়ান্সে শচীন টেন্ডুলকারকে পরামর্শক হিসেবে পেয়ে। ’  

বিনয় ভারতের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে খেলেছেন। জাতীয় দলের জার্সিতে একটি টেস্ট ছাড়াও ৩১টি ওয়ানডে এবং ৯টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। সব মিলিয়ে নিয়েছেন ৪৯ উইকেট। আন্তর্জাতিক ক্যারিয়ারে তার সেরা ফিগার ওয়ানডেতে, দিল্লিতে ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৩০ রানে নেন ৪ উইকেট।  

এছাড়া তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্স, কোচি টাস্কার্স কেরালার হয়ে খেলেছেন। ২০১৩/১৪ ও ২০১৪/১৫ মৌসুমে পরপর দু’বার তার নেতৃত্বে রঞ্জি ট্রফি জিতে কর্ণাটক। ২০১৮ সালের নভেম্বরে, বিনয় রঞ্জিতে ১০০তম ম্যাচ খেলেন।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa