ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

ক্রিকেট

নিষেধাজ্ঞা কমলো আরও ৬ মাস, ক্রিকেটে ফিরছেন উমর আকমল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
নিষেধাজ্ঞা কমলো আরও ৬ মাস, ক্রিকেটে ফিরছেন উমর আকমল উমর আকমল

আন্তর্জাতিক ক্রীড়া আদালত বা দ্য কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস) উমর আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ আরও ৬ মাস কমিয়েছে। তবে শাস্তি কমলেও বড় অঙ্কের জরিমানা গুণতে হচ্ছে এই পাকিস্তানি ব্যাটসম্যান-উইকেটরক্ষককে।

 

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) এমনটাই জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। এক প্রেস বিজ্ঞপ্তিতে পিসিবি জানায়, উমরের বিরুদ্ধে পিসিবির দুর্নীতি বিরোধী আইনের ২.৪.৪ আর্টিকেল ভঙ্গের অভিযোগ পাওয়া গেছে। নিষেধাজ্ঞা কমালেও ৩০ বছর বয়সী তারকাকে জরিমানা হিসেবে দিতে হবে ৪.২৫ মিলিয়ন পাকিস্তানি রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩ লাখ টাকা)।  

পিসিবি আরও জানায়, এই জরিমানা পরিশোধের পর বোর্ডের দুর্নীতি দমন আইন অনুযায়ী পুনর্বাসন কর্মসূচির মধ্য দিয়ে ক্রিকেটে ফিরতে পারবেন উমর।  

তবে উমরের নিজের দু’টি মোবাইল ফোন ফেরত চেয়ে করা আবেদন প্রত্যাখাত করেছে ক্রীড়া আদালত। সিএএস জানায়, ভিন্ন তদন্তের জন্য মোবাইল দু’টি পিসিবির কাছে থাকবে এবং তা করার অধিকার বোর্ডের আছে।  

২০২০ সালের এপ্রিলে, উমর আকমলের বিরুদ্ধে আলাদাভাবে দুর্নীতি বিরোধী আইনের আর্টিকেল ২.৪.৪ ভঙ্গের অভিযোগে দুটি অভিযোগ আনে বোর্ডের ডিসিপ্লিনারি প্যানেলের চেয়ারম্যান। অপরাধ প্রমাণিত হওয়ায় শাস্তি হিসেবে তিন বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয় তাকে।  

এই সিদ্ধান্তের বিরুদ্ধে একই বছরের ২৯ জুলাই আবেদন করেন উমর। স্বাধীন বিচারকের তত্ত্বাবধানে তার শাস্তি সংশোধন ও কমিয়ে ১৮ মাস করা হয়। তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধেও পিসিবি ও আকমল উভয়ে ফের ক্রীড়া আদালতের শরণাপন্ন হন।  

এই শাস্তিও মেনে না নিয়ে আবারও ক্রীড়া আদালতে আবেদন করেন ৩০ বছর বয়সী ব্যাটসম্যান। এবার তার সুফলই পেলেন উমর। বড় অঙ্কের জরিমানা গুণতে হলেও ১২ মাসের শাস্তি কমানো হয়েছে তার।  

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ফেব্র্রুয়ারি ২৬, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa