ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ক্রিকেট

প্রতিবন্ধীদের মূল স্রোতে আনতে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
প্রতিবন্ধীদের মূল স্রোতে আনতে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন

সাভার (ঢাকা): প্রতিবন্ধীদের সমাজের মূল স্রোতধারায় আনতে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে সিআরপির খেলার মাঠে দু'টি দলে মধ্যে খেলা অনুষ্ঠিত হয়।

গত ২৩ ফেব্রুয়ারি শুরু হওয়া সিআরপি ইন্কুলেসিভ ক্রিকেট টুর্নামেন্ট লিগ-২০২১ এ আটটি দল অংশগ্রহণ করে। এর মধ্যে প্রত্যেকটি দলে একজন করে প্রতিবন্ধী খেলোয়াড় রয়েছেন। আগামী ১৩ মার্চ ফাইনাল খেলার মাধ্যমে শেষ হবে টুর্নামেন্ট।
মূলত একঘেয়েমির জীবন থেকে প্রতিবন্ধীদের কিছুটা আনন্দ দেওয়ার উদ্দেশ্যে প্রতিবন্ধী ও অপ্রতিবন্ধী খেলোয়াড়দের অংশগ্রহণে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়।  

টুর্নামেন্টের একটি দল শ্যাডো রাইডার্স। এই দলের প্রতিবন্ধী খেলোয়াড় বিবেক বাংলানিউজকে বলেন, আমি এই খেলায় অংশগ্রহণ করতে পেরে খুবই আনন্দিত। আমি আমার দলে বোলিং করি। আমি চাই আমার মতো যারা প্রতিবন্ধী রয়েছে তাদের সবার জন্য এমন কিছুর আয়োজন করা হোক।

শ্যাডো রাইডার্স দলের কর্ণধার জাহিদ উদ্দিন আকন্দ বাংলানিউজকে বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনে খেলাধুলা বা আনন্দ উপভোগ করার খুব একটা সুযোগ থাকে না। তাদেরকে সমাজের মূল স্রোতধারায় আনতে স্বাভাবিক মানুষদের সঙ্গে খোলাধুলার যুক্ত করার জন্যই এ আয়োজন। সিআরপিতে চিকিৎসাধীন অনেক প্রতিবন্ধী ব্যক্তি এই খেলা দেখে বেশ আনন্দ উপভোগ করছেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa