ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ক্রিকেট

ম্যাচের দিনই নরেন্দ্র মোদির নামে স্টেডিয়ামের নামকরণ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
ম্যাচের দিনই নরেন্দ্র মোদির নামে স্টেডিয়ামের নামকরণ

মোতেরার ভেন্যুটির নাম ছিল সর্দার প্যাটেল স্টেডিয়াম। তবে বুধবার (২৪ ফেব্রুয়ারি) ভারত-ইংল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় টেস্টের প্রথম দিনই সেই স্টেডিয়ামের নাম বদলে বর্তমান ভারত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্টেডিয়াম নাম নামকরণ করা হলো।

১৯৮৩ সালে গুজরাটের আহমেদাবাদে ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী বল্লভভাই প্যাটেলের নামে ওই স্টেডিয়াম তৈরি হয়। এরও আগে নাম ছিল গুজরাট স্টেডিয়াম। অবশ্য এই স্টেডিয়ামকে ঘিরে একটি ক্রীড়াক্ষেত্র তৈরি হবে। আর তার নাম রাখা হচ্ছে সর্দার বল্লভভাই প্যাটেল ক্রীড়াক্ষেত্র।

বুধবার এই স্টেডিয়ামের উদ্বোধন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু, গুজরাটের রাজ্যপাল দেবব্রত, উপ-মুখ্যমন্ত্রী ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। তবে ছিলেন না বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী। সম্প্রতি হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন তিনি। সে কারণেই হয়তো মোতেরায় যাননি তিনি।

এদিকে প্যাটেলের নাম মুছে দিয়ে নতুন স্টেডিয়াম মোদির নামে করায় রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে। বিজেপি যদিও সে বিতর্কে জড়াতে নারাজ। তাদের যুক্তি কোনো নামবদল হয়নি। প্যাটেলের নামেই গোটা ক্রীড়াক্ষেত্র তৈরি হয়েছে। আর তারই অংশ এই স্টেডিয়াম।

নতুন স্টেডিয়ামে দর্শক ধারণক্ষমতা ১ লাখ ১০ হাজার। যা সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম হিসেবে পরিচিতি পেল। গোলাপি বলের টেস্ট দিয়ে ভারতীয় দল প্রথম নামল এই মাঠে। নতুন স্টেডিয়াম দেখে উচ্ছ্বসিত দুই দলের ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa