ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন উপুল থারাঙ্গা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন উপুল থারাঙ্গা উপুল থারাঙ্গা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন শ্রীলঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের ঘোষণা দেন তিনি।

 

নিজের অফিসিয়াল টুইটার পেজে তিনি লেখেন, ‘আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। ’ 

এই বাঁহাতি ব্যাটসম্যানকে শ্রীলঙ্কার জার্সিতে সর্বশেষ দেখা গেছে ২০১৯ সালের মার্চে। দীর্ঘদিন ধরে তিনি লঙ্কানদের অপরিহার‌্য ও গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন। সংক্ষিপ্ত সময়ের জন্য দেশটির অধিনায়কের দায়িত্বও পালন করেছেন থারাঙ্গা।

এই ৩৬ বছর বয়সী ব্যাটসম্যান শ্রীলঙ্কার হয়ে ৩১ টেস্ট, ২৩৫ ওয়ানডে ও ২৬টি টি-টোয়েন্টি খেলেছেন। ৫০ ওভারের ক্রিকেটের মতো সাদা পোশাকের ক্রিকেটে তেমন প্রতিপত্তি দেখাতে পারেননি থারাঙ্গা। টেস্টে ৩ সেঞ্চুরি ও ৮ ফিফটিতে ১৭৫৪ রান করেছেন তিনি।

ওয়ানডেতে ৩৩.৭৪ গড়ে করেছেন ৬৯৫১ রান। যার মধ্যে আছে ১৫ সেঞ্চুরি ও ৩৭ ফিফটি। ২০১১ বিশ্বকাপে জিম্বাবুয়ে (১৩৩) ও ইংল্যান্ডের (১০২*) বিপক্ষে সেঞ্চুরি করেন তিনি।

টি-টোয়েন্টিতে ১৬.২৮ গড়ে করেছেন ৪০৭ রান। সংক্ষিপ্ত সময়ের জন্য শ্রীলঙ্কার টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কের দায়িত্বে ছিলেন থারাঙ্গা।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa