ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

ক্রিকেট

৯৯ রানে অপরাজিত কনওয়ে, অজিদের বড় পরাজয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
৯৯ রানে অপরাজিত কনওয়ে, অজিদের বড় পরাজয় ডেভন কনওয়ে ৯৯ রানে অপরাজিত থাকেন।

ট্রান্স-তাসমান টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড। ডেভন কনওয়ের অপরাজিত ৯৯ রান ও বোলারদের দাপটে ৫৩ রানের বড় জয় পেয়েছে কিউইরা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ৪ ম্যাচ সিরিজের প্রথমটি মুখোমুখি হয় দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা স্বাগতিক নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে ১৩১ করে গুটিয়ে যায় অজিরা।

১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কিউই বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারী অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন মিচেল মার্শ।

ব্ল্যাকক্যাপস বোলারদের মধ্যে লেগস্পিনার ইশ সোধি সর্বোচ্চ ৪ উইকেট নেন। দুটি করে উইকেট ভাগ করে নিয়েছেন অভিজ্ঞ পেসার টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। এছাড়া কাইল জেমিসন একটি উইকেট পান।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। দলীয় ১৯ রানেই তারা টপঅর্ডারের ৩ উইকেট হারায়। তবে এরপরেই ত্রাতা হয়ে আসেন কনওয়ে। তিনটি দারুণ জুটি গড়ে দলের সংগ্রহ বাড়ান। শেষ বলে যখন সেঞ্চুরি থেকে দুই রান দূরে তিনি, তখন এক রান নিতে সক্ষম হন, ফলে ইনিংস থামে ঠিক ৯৯ রানে।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে তৃতীয় হাফসেঞ্চুরি করা কনওয়ের এটি সর্বোচ্চ স্কোরও। এই রান তুলতে তিনি খেলেন ৫৯ বল। আর ১০টি চারের পাশাপাশি হাঁকান ৩টি ছক্কা। ম্যাচ সেরাও হয়েছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২০ বলে ৩০ করেন গ্লেন ফিলিপস।

অজি বোলারদের মধ্যে ডানিয়েল স্যামস ও ঝাই রিচার্ডসন দুটি করে উইকেট নেন। মার্কাস স্টোইনিস একটি উইকেট পান।

আগামী ২৫ ফেব্রুয়ারি ডানেডিনে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa