ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজের জন্য বাংলা শিখছে রাজস্থান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
মোস্তাফিজের জন্য বাংলা শিখছে রাজস্থান! ছবি: সংগৃহীত

আইপিএল-২০২১ এর নিলামে দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে দল পেয়েছেন মোস্তাফিজুর রহমান। ভিত্তিমূল্য ১ কোটি রুপিতেই তাকে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস।

শুধু কি তাই, বাংলাদেশের কাটার মাস্টারকে স্বাগত জানিয়ে বাংলা ভাষায় টুইটও করেছে সাবেক চ্যাম্পিয়নরা।

রাজস্থান রয়্যালসে বেন স্টোকস, জস বাটলার, ক্রিস মরিস, জোফরা আর্চাররের মতো তারকা ক্রিকেটার খেলবেন। ফলে এই আসরে মোস্তাফিজের মাঠে নামার সুযোগ কম। কিন্তু তার আগে দলের কাছ থেকে বেশ আন্তরিক শুভেচ্ছা পেলেন তিনি। ফিজ ইংরেজিতে তেমন পারঙ্গম নন। তাই রাজস্থান রয়্যালস যেন বাংলা শিখতে শুরু করেছে।

নিলামে মোস্তাফিজের পরবর্তী ঠিকানা নিশ্চিত হয়ে যাওয়ার পর রাজস্থান রয়্যালসের ফেসবুক পেজে তার একটি ছবি দিয়ে বাংলায় ক্যাপশন দেওয়া হয়েছে। ক্যাপশনে লেখা, 'মোস্তাফিজুর, সব ভালো তো?' বিষয়টি বেশ আলোচনার জন্ম দিয়েছে।  

এছাড়া অদক্ষ হাতে ফটোশপ করে মোস্তাফিজের গায়ে রাজস্থানের জার্সি চাপিয়ে দেওয়া নিয়েও আলোচনা চলছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। তবে ছবির ক্যাপশনে লেখা, ' 'তাকে আমাদের জার্সি গায়ে দিয়ে আসল ছবি দিতে বলছি, তার আগে ট্রেলার দেখুন। '

আইপিএলে মোস্তাফিজের ইংরেজিতে পারঙ্গম না হওয়ার ব্যাপারটি বেশ প্রভাব ফেলেছিল। ২০১৬ সালে আইপিএলে নিজের অভিষেক আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন তিনি। তার মূল অস্ত্র কাটারের সর্বোচ্চ ব্যবহার করার চেষ্টা করেছিল দলটি।  

হায়দরাবাদের খেলার সময় ফিজের সঙ্গে পারস্পরিক যোগাযোগ স্বাভাবিক করতে বাংলা ভাষাও শিখতে শুরু করেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং কোচ টম মুডি। এমনকি ফ্র্যাঞ্চাইজির সমর্থকরাও বাংলা শিখতে শুরু করেন। সেবার দলের শিরোপা জেতায় বড় ভূমিকা রাখেন ফিজ। পরের বার অবশ্য একই দলের হয়ে মাত্র ১ ম্যাচ খেলতে পারেন তিনি। তৃতীয়বার মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেললেও নজর কাড়তে পারেননি। এবার তার চতুর্থ আইপিএল অভিযান শুরু হচ্ছে।

Mustafizur, shob bhalo toh? ? Welcome to the #RoyalsFamily ? #HallaBol | #IPLAuction | #IPLAuction2021 | Mustafizur Rahman

Posted by Rajasthan Royals on Thursday, February 18, 2021

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।