ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তাইজুল-নাঈমের ঘূর্ণিতে ১১৭ রানে অলআউট উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
তাইজুল-নাঈমের ঘূর্ণিতে ১১৭ রানে অলআউট উইন্ডিজ উইন্ডিজ শিবির গুটিয়ে দিয়েছেন তাইজুল ইসলাম ও নাঈম হাসান। ছবি: শোয়েব মিথুন

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে উইন্ডিজ শিবির গুটিয়ে দিয়েছেন তাইজুল ইসলাম ও নাঈম হাসান। নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১১৭ করতে পেরেছে ক্যারিবীয়রা।

সিরিজের দ্বিতীয় টেস্ট জিতে সমতায় ফিরতে বাংলাদেশকে করতে হবে ২৩১ রান।

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে জোসুয়া দা সিলভাকে (২০) সৌম্য সরকারের ক্যাচে ফেরান তিনি। ব্যক্তিগত ৯ রানে থাকা আলজারি জোসেফকে নাজমুল হোসেনের তালুবন্দি করান তাইজুল।

এরপর উইকেটে ঘূর্ণি দেখান নাঈম। দেওয়াল হয়ে থাকা এনক্রুমাহ বোনারকে ৩৮ রানে বোল্ড করেন। আর শেষ ব্যাটসম্যান হিসেবে রাহকিম কর্নওয়ালকে মুশফিকুর রহিমের দুর্দান্ত ক্যাচে ফেরান।

এর আগে তাইজুল ইসলামের শিকারে ফেরেন জারমেইন ব্ল্যাকউড। ব্যক্তিগত ৯ রানে থাকা এই ব্যাটসম্যানকে তাইজুলের বলে স্টাম্পিং করে ফেরান উইকেটরক্ষক লিটন দাশ।

চতুর্থ দিনের শুরুতেই ওয়েন্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসে জোড়া আঘাত করেন আবু জায়েদ রাহি। ক্যারিবীয়দের চতুর্থ ও পঞ্চম উইকেটের পতন করলেন এই পেসার। ব্যক্তিগত ২ রানে থাকা জোমেল ওয়ারিক্যানকে এলবির ফাঁদে ফেলেন এই পেসার। কিছুক্ষণ পরেই প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করা কাইল মায়ার্সকে ৬ রানে ফেরান সেই এলবিতেই।

রোববার (১৪ ফেব্রুয়ারি) দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলায় মাঠে নামে দু’দল।

এর আগে ক্যারিবীয়রা নিজেদের প্রথম ইনিংসে ৪০৯ রান করে। জবাবে ২৯৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।