ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

লিটনের পর মিরাজের ফিফটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
লিটনের পর মিরাজের ফিফটি রান নিচ্ছেন লিটন-মিরাজ। ছবি: শোয়েব মিথুন

প্রথম টেস্টের প্রথম ইনিংসে মেহেদী হাসান মিরাজের অভিষেক টেস্ট সেঞ্চুরিতে বড় সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ। এবার দ্বিতীয় টেস্টে দলের বিপর্যয়ের মুখে আবারও ব্যাট হাতে দাঁড়িয়ে বাংলাদেশকে স্বস্তি এনে দেওয়ার পথে এই অলরাউন্ডার।

 

লিটন দাশের সঙ্গে জুটি গড়ে বাংলাদেশকে ফলোঅন এড়াতে সাহায্য করার পাশাপাশি ফিফটি তুলে নিয়েছেন মিরাজ। সপ্তম উইকেটে এখন পর্যন্ত দু’জনে ২৩৫ বলে করেছেন ১১৭ রানের জুটি। মিরাজের আগে ধৈর্যশীল ইনিংসে ফিফটি করেন লিটন।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮৭.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭২ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন লিটন (৬৬) ও মিরাজ (৫৩)। বাংলাদেশ এখনও পিছিয়ে আছে ১৩৭ রানে।

এর আগে মুশফিকুর রহিমের বিদায়ের পর দল যখন চূড়ান্তভাবে ধুঁকছিল, ঠিক সেই সময় বাংলাদেশের ত্রাতা হলেন লিটন ও মিরাজ। তাদের জুটিতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলীয় ২১০ রান করে ফলোঅন এড়ায় টাইগাররা।

এর আগে নিজের টেস্ট ক্যারিয়ারে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করেন লিটন। ২২ টেস্ট ও ৩৭ ইনিংসে এই কীর্তি গড়লেন তিনি।

মুশফিকের বিদায়ে ফের বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। উইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শুরুতেই সাদা পোশাকের ক্যারিয়ারে ২২তম ফিফটির পর রাহকিম কর্নওয়ালের বলে আত্মঘাতী শট খেলে বিদায় নেন।

দিনের শুরুতে পঞ্চম উইকেট জুটিতে মুশফিকুর রহিমের সঙ্গে ৭১ রান করার পর বিদায় নেন মোহাম্মদ মিঠুন। রাহকিম কর্নওয়ালের বলে ব্যক্তিগত ১৫ রানে ফেরেন তিনি।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলায় মুখোমুখি হয় দু’দল। যেখানে প্রথম ইনিংসে ক্যারিবীয়রা ৪০৯ রানের বিশাল সংগ্রহ করে।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।