ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

রিজওয়ানের মাইলফলক গড়া সেঞ্চুরি, পাকিস্তানের রুদ্ধশ্বাস জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
রিজওয়ানের মাইলফলক গড়া সেঞ্চুরি, পাকিস্তানের রুদ্ধশ্বাস জয় ছক্কা হাঁকানোর পথে রিজওয়ান

জয়ের জন্য শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ১৯ রান। ব্যাটিংয়ে থাকা বিয়র্ন ফরচুন ও ডোয়াইন প্রিটোরিয়াস দলকে জয় এনে দিতে চেষ্টার কমতি রাখেননি।

 

ফাহিম আশরাফের করা ওভারটিতে ছক্কা-চারের ঝড়ও তুলেন তারা। ক্ষণে ক্ষণে রঙ পাল্টানো ম্যাচটিতে শেষ বলে প্রোটিয়াদের দরকার হয় ৬ রানের। কিন্তু ফরচুনের ব্যাট থেকে আসে ২ রান। নাটকীয় ম্যাচটিতে ৩ রানের রুদ্ধশ্বাস জয় তুলে নেয় পাকিস্তান। এই জয়ে দু’দলের তিন টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো বাবর আজমের দল।  

ওপেনার মোহাম্মদ রিজওয়ানের মাইলফলক গড়া সেঞ্চুরিতে ৬ উইকেটে ১৬৯ রান করে পাকিস্তান। ১৭০ রানের জবাব দিতে নেমে প্রোটিয়ারা থামে ৬ উইকেটে ১৬৬ রানে।  

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে অধিনায়ক বাবর আজমকে (০) হারালেও ব্যাটে ঝড় তুলেন রিজওয়ান। বাকি সতীর্থরা আসা-যাওয়ার মাঝে থাকলেও টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নেন এই উইকেটরক্ষক। তার ৬৪ বলে অপরাজিত ১০৬ রানের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ৭ ছয়ে।

আহমেদ শেহজাদের পর পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসের মালিক হলেন রিজওয়ান। ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে অপরাজিত ১১১ রানের ইনিংস খেলেছিলেন শেহজাদ।  

সেই সঙ্গে আরেকটি মাইলফলকেও পা রেখেছেন রিজওয়ান। সাবেক নিউজিল্যান্ড তারকা ব্রেন্ডন ম্যাককালামের পর ব্যাটসম্যান-উইকেটরক্ষক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণে সেঞ্চুরি পেলেন তিনি।

দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরাও হয়েছেন রিজওয়ান।  

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।