ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

চাপে পরিস্থিতি সামাল দিতে পারবে বাংলাদেশ: প্রত্যাশা মুমিনুলের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
চাপে পরিস্থিতি সামাল দিতে পারবে বাংলাদেশ: প্রত্যাশা মুমিনুলের ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক সতীর্থদের আহ্বান জানিয়েছেন, চট্টগ্রাম টেস্ট থেকে শিক্ষা নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টের জন্য প্রস্তুত হতে। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকায় সিরিজ নির্ধারণী দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

চট্টগ্রাম টেস্টের চারদিন চালকের আসনে ছিল বাংলাদেশ। কিন্তু শেষদিনে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ৩ উইকেটের ঐতিহাসিক জয় তুলে নেয় ক্যারিবিয়ানরা। অভিষেক টেস্ট খেলতে নামা কাইল মায়ার্সের মহাকাব্যিক ডাবল সেঞ্চুরিতে ৩৯৫ রান তাড়া করে দুই টেস্টে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সফরকারী দল।

বার্বাডোসের বাঁহাতি মিডল-অর্ডার ব্যাটসম্যান যেন শাস্তি দিয়েছেন স্বাগতিকদের তিনজনের স্পিন আক্রমণকে। যার জন্য এখন একটি প্রশ্ন খুঁজতে হচ্ছে বাংলাদেশকে।

চট্টগ্রাম টেস্টে মূলত কয়েকটি ভুলের মাশুল গুণতে হয়েছে বাংলাদেশকে। তবে ঢাকা টেস্টে তার পুনরাবৃত্তি করতে চান না মুমিনুল। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর একদিন আগে বাংলাদেশের অধিনায়ক বলেন, ‘নিঃসন্দেহে, এটা আমাদের জন্য শিক্ষণীয় অভিজ্ঞতা। আমরা চাপকে সামাল দেওয়া শিখছি। তবে আমি মনে করি না, ওয়েস্ট ইন্ডিজ আমাদের পুরোপুরি ছাড়িয়ে গেছে। হারের পেছনে আমরাও দায়ী। কয়েকটি সুযোগ এবং ক্যাচ মিস করেছি আমরা। আশা করি, আগামীকাল আমরা তার পুনরাবৃত্তি করবো না। ’ 

বুধবধার (১০ ফেব্রুয়ারি) তিনি আরও বলেন, ‘আমি মনে করি, এর আগে (গত টেস্টের শেষ দিন) এমন পরিস্থিতির মুখোমুখি হইনি আমরা এবং আমরা এর থেকে শিখতে পারি যে, কিভাবে চাপের মুখে পরিস্থিতি সামাল দিয়ে বল এবং ফিল্ডিং করতে হয়। ভবিষ্যতে যদি আমরা এমন পরিস্থিতিতে পড়ি তবে এই অভিজ্ঞতা সাহায্য করবে। ’

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa