ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

টাইগার যুবাদের বিশ্বকাপ জয়ের এক বছর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
টাইগার যুবাদের বিশ্বকাপ জয়ের এক বছর

আজ থেকে ঠিক এক বছর আগে বাংলাদেশ ক্রিকেটে নতুন এক ইতিহাস লেখা হয়েছিল। বিশ্ব ক্রিকেট মানচিত্রেও সামনের কাতারে স্থান পায় টাইগারা।

২০২০ সালের ৯ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শক্তিশালী ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আকবর আলীর নেতৃত্বে বাংলাদেশ।

পচেফস্ট্রুমে স্নায়ুক্ষয়ী ফাইনালে চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ফাইনালে ভারতকে বৃষ্টি আইনে হারিয়ে ট্রফি জেতে যুবা টাইগাররা।

১৭৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতীয় যুবাদের ৩ উইকেটে হারিয়েছে আকবর আলীর দল। প্রথমে ব্যাট করে ৪৭.২ ওভারে ১৭৭ রান করে অলআউট হয় ভারত।

যেকোনো ধরনের ক্রিকেটে সেবারই প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন হয় টাইগাররা। এর আগে জাতীয় দল হোক বা বয়সভিক্তিক, এমনকি মেয়েদের ক্রিকেটেও কখনো বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারেনি বাংলাদেশ। ২০১৬ সালে ঘরের মাটিতে আয়োজিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথমবারের মতো সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa